Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বুধবার থেকে রাজধানীর মার্কেটগুলোতে অভিযান চালানো হবে: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক

মে ৩, ২০২১, ০১:২৫ পিএম


বুধবার থেকে রাজধানীর মার্কেটগুলোতে অভিযান চালানো হবে: মেয়র আতিক

আগামী বুধবার থেকে রাজধানীর মার্কেটগুলোতে অভিযান চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। 

তিনি বলেন, স্বাস্থ্যবিধির উপর জোর দিতে বুধবার থেকে মার্কেটগুলোতে অভিযান চালাবে সিটি করপোরেশন। মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি না মানলে জরিমানা করা হবে বলেও জানান মেয়র। 

সোমবার (৩ মে) সকালে রাজধানীর মহাখালীর ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতালে ২টি এ্যাম্বুলেন্স ও একটি লাশবাহী গাড়ি হস্তান্তর করার সময় তিনি এসব কথা বলেন। 

[media type="image" fid="122550" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

আতিকুল ইসলাম বলেন, হস্তান্তরকৃত দুইটি এ্যাম্বুলেন্স এবং একটি লাশবাহী গাড়ির ড্রাইভার ও জ্বালানিসহ প্রয়োজনীয় সকল কিছুই ঢাকা উত্তর সিটি কর্পোরেশন থেকে সরবরাহ করা হবে, শুধুমাত্র অপারেশনাল ম্যানেজমেন্টের দায়িত্ব পালন করবেন হাসপাতালের পরিচালক।

[media type="image" fid="122551" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

ডিএনসিসির মেয়র বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিকনির্দেশনা ও আন্তরিক সহযোগিতার ফলে অল্প সময়ের মধ্যেই সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম চালু করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, এই হাসপাতালের জমি, ভবন, বিদ্যুৎ ও পানির ব্যবস্থা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। নগরবাসীর স্বাস্থ্য সেবার জন্যই সাত দশমিক এক সাত একর জমিতে তৈরি ডিএনসিসির একটি বিপণীবিতানকে ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’ এ রূপান্তর করা হয়েছে।

মেয়র বলেন, এই ভবনটি মার্কেটের জন্যই করা হয়েছিল। এখানে ২৫৮ টি দোকান বরাদ্দও দেয়া হয়েছিল। বোর্ড মিটিংয়ের মাধ্যমে তাদের বরাদ্দ বাতিল করা হয়েছে। এমনকি দুই শতাধিক মালিকের সাথে নিজে কথা বলে তাদেরকে বুঝাতে হয়েছে। ইতোমধ্যে অনেকের টাকাও ফেরত দেওয়া হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আরো জানান, স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা তদারকিতে মার্কেট পরিদর্শনে যাবেন তিনি। কোনো ক্রেতা-বিক্রেতা মাস্ক ব্যবহার না করলে সে দোকান বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দেন তিনি।

শপিংমলে স্বাস্থ্যবিধি মানার সচেতনতা বেড়েছে। বারবার মাইকিং করেও সতর্ক করা হচ্ছে। তারপরও অনেককে মাস্ক ছাড়া ঘোরাঘুরি করতে দেখা যায়।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশিদ আলম, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাছির উদ্দিন, ডিএনসিসি;র সিইউ সেলিম রেজা ও ২০ নং ওয়ার্ডের কমিশনার সফিউল্লাহ সফিসহ সংশ্লিষ্ট হাসপাতালের কর্মকর্তাবৃন্দ।

আমারসংবাদ/জেআই