Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

যুক্তরাষ্ট্র সফরে গেলেন বিমান বাহিনীর প্রধান

আমার সংবাদ ডেস্ক

মে ১৬, ২০২১, ১২:২০ পিএম


যুক্তরাষ্ট্র সফরে গেলেন বিমান বাহিনীর প্রধান

ছয় দিনের সরকারি সফরে যুক্তরাষ্ট্রে গেছেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

রোববার (১৬ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্ত্রী ও দুজন সফরসঙ্গীসহ শুক্রবার (১৪ মে) যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন বিমান বাহিনীর প্রধান।

আইএসপিআর জানায়, যুক্তরাষ্ট্র সফরকালে বিমান বাহিনী প্রধান জাতিসংঘের সদর দপ্তর, নিউইয়র্কে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন।

তিনি যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়র এবং ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সির (ডিএসসিএ) পরিচালক হেইডি গ্রান্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

যুক্তরাষ্ট্রে অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান অ্যাভিয়েশন কোম্পানি লকহিড মার্টিন এবং বোয়িংসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

বোয়িং কোম্পানি পরিদর্শনকালে অ্যাভিয়েশন এবং সামরিক সরঞ্জামাদির ওপর উপস্থাপিত আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণের পাশাপাশি বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সেখানে বাংলাদেশ সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য দেবেন।

বিমান বাহিনী প্রধানের এ সফরের মাধ্যমে জাতিসংঘ সদর দপ্তরে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা হবে, যা ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ ও দেশের জন্য সুযোগ বৃদ্ধি করতে সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, এই সফরের মাধ্যমে দুটি বন্ধুপ্রতিম রাষ্ট্রের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আমারসংবাদ/জেআই