Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

প্রতিবন্ধী জনগোষ্ঠীর উন্নয়নে আরো বরাদ্দ বাড়ানোর আহ্বান 

নিজস্ব প্রতিবেদক

জুন ৯, ২০২১, ০১:০৫ পিএম


প্রতিবন্ধী জনগোষ্ঠীর উন্নয়নে আরো বরাদ্দ বাড়ানোর আহ্বান 

সরকারের ২০২১-২০২২ অর্থবছরের বাজেটের উপর প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য বরাদ্দকৃত বাজেট সংক্রান্ত একসংবাদ সম্মেলনের আয়োজন করে জাতীয় প্রতিবন্ধী ফোরাম। মঙ্গলবার (৮ জুন) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ সম্মেলনের আয়োজন করা হয়।   

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এবং লিখিত সুপারিশসমুহ পাঠ করে শুনান জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আখতার। এতে উপস্থিত ছিলেন জাতীয় প্রতিবন্ধী ফোরামের সহ-সভাপতি দিলীপ কুমার ঘোষ ও নির্বাহী সদস্য মাধব চন্দ্র সরকার। 

আরও বক্তব্য রাখেন জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির সহ-সভাপতি কর্ণেল মীর মোহাম্মদ মোতাহার হাসানসহ অন্যান্য নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ। 

এছাড়াও জুম প্লাটফরমে উপস্থিত ছিলেন বাংলাদেশের সুনামখ্যাত এনজিও এবং আইএনজিও এর সম্মানিত প্রতিনিধিরা। 

মহাসচিব ড. সেলিনা আখতার প্রতিবন্ধী মানুষের জন্য সরকার যে যে খাতে বরাদ্দ দিয়েছেন সে জন্য সরকারকে ধন্যবাদ জানান। আগামীদিনে প্রতিবন্ধী জনগোষ্ঠীর উন্নয়নের জন্য আরো বরাদ্দ বাড়ানোর আহ্বান জানিয়েছেন। 

বক্তারা অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তি ও প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আরও বরাদ্দ বৃদ্ধি ও তাদের সার্বিক উন্নয়নে সরকারের দৃষ্টি আকর্ষণ করতে  সাংবাদিকদের এ বিষয়ে প্রচার এবং প্রসার বাড়াতে অনুরোধ করেন সংগঠনের মহাসচিব।