Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

চাকরিতে প্রবশের বয়স ৩২ চাই আন্দোলনে লাঠিচার্জ, ৩ জন আটক

একে সালমান

জুন ১১, ২০২১, ০২:০৫ পিএম


চাকরিতে প্রবশের বয়স ৩২ চাই আন্দোলনে লাঠিচার্জ, ৩ জন আটক

চাকরিতে প্রবেশের বয়স ৩২ চাই আন্দোলনে চাকরি প্রত্যাশীদের উপর পুলিশ লাঠিচার্জ করে। এ সময় আন্দোলনরত ৩ জনকে পুলিশ আটক করে।

চাকরিতে বয়স বৃদ্ধি ৩২ করার দাবিতে জাতীয় জাদুঘরের সামনে বেলা আড়াইটার দিকে তারা গনসমাবেশ ও মানবন্ধন শুরু করেন। বেলা ৫টার দিকে তারা শাহবাগ মোড় হয়ে রাজু ভাস্কর্যে অবস্থান নিতে জাদুঘরের সামনে থেকে শাহবাগ হয়ে মিছিল বের করেন। শাহবাগ মোড়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ প্রথমে তাদের মিছিলে বাঁধা দেয়। 

এসময় তারা শাহবাগ মোড়ে অবস্থান নেওয়ার চেষ্টা করে। তবে পুলিশের অনুরোধে আন্দোলনকারীরা মোড় থেকে সরে শাহবাগ থানার সামনে দাঁড়িয়ে বক্তব্য দেয়া শুরু করে। কিছুক্ষণ পর রমনা জোনের এডিসি হারুন অর রশীদ থানার সামনে থেকে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে আন্দোলনকারীদের সাথে পুলিশের বাক বিতন্ডা শুরু হয়। একপর্যায়ে পুলিশ ক্ষিপ্ত হয়ে আন্দোলনকারীদের লাঠিচার্জ শুরু করে। পুলিশের লাঠিচার্জে মুহূর্তে ছত্রভঙ্গ হয় যায় আন্দোলনকারীরা। এসময় ৩ জনকে আটক করে শাহবাগ থানা পুলিশ।

এ বিষয়ে ৩২ চাই আন্দোলনের সমন্বয়ক সাজিদ সেতু  বলেন, আমাদের অহিংস আন্দোলনে পুলিশ হামলা চালিয়েছে। আমাদের তিন জনকে আটক করে নিয়ে যায়। আমরা আমাদের আন্দোলন চালিয়ে যেতে রাজু ভাস্কর্যে অবস্থান নিয়েছি। 

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশীদ জানান, আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তাদের বার বার নিষেধ করি তারা যেন থানার সামনে না দাঁড়ায়। এরপরও তারা থানার সামনে অবস্থান নিলে আমরা তাদের সরিয়ে দিতে গেলে তাদের সাথে বাকবিতন্ডা হলে একপর্যায়ে তারা ক্ষিপ্ত হয়ে আমাদের উপর হামলা করলে আমরা লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এসময় তাদের তিনজনকে আমরা আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসি।

আমারসংবাদ/জেআই