Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

বেসরকারি চিকিৎসকদের সংগঠন বিএনজিডিএর সভাপতি খালেদ সম্পাদক ওবায়দুর

নিজস্ব প্রতিবেদক

জুন ১৩, ২০২১, ০৩:২০ পিএম


বেসরকারি চিকিৎসকদের সংগঠন বিএনজিডিএর সভাপতি খালেদ সম্পাদক ওবায়দুর

বেসরকারি চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ নন-গভ: ডক্টরস অ্যাসোসিয়েশনের (বিএনজিডিএ) ১৫ সদস্যের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ডা. খালেদ শওকত আলীকে সভাপতি ও ডা. মো. ওবায়দুল রহমানকে সাধারণ সম্পাদক করা হয়েছে। 

রোববার (১৩ জুন) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণা করা হয়। এর মাধ্যমে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে সাংগঠনিক কাঠামোতে যাত্রা শুরু করল।

১৫ সদস্যের নতুন কমিটির সহ-সভাপতি ডা. শাহেদ হায়দার চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. কাওসার আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. অংকুর দত্ত, সাংগঠনিক সম্পাদক ডা. ফারহান সাদিক খান, অর্থ সম্পাদক ডা. দেবদাস পাল, দপ্তর সম্পাদক ডা. সজীব নজরুল হৃদয়, যুগ্ম-দপ্তর সম্পাদক ডা. মো. কাজী সিফাত আক্তার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মুশতাক রহমান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. আকাশ মাহমুদ সোহেল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ডা. আব্দুল্লাহ আল মামুন, ক্রীড়া বিষয়ক সম্পাদক ডা. নাহিদ আনোয়ার খান, মহিলা বিষয়ক সম্পাদক ডা. পারসা রহমান এবং যুগ্ম-মহিলা বিষয়ক সম্পাদক ডা. সুমাইয়া সামাদ দীপা প্রমুখ।

সারা দেশে বেসরকারীখাতে৭৫ হাজার চিকিৎসক কর্মরত রয়েছে। তাদের সমস্যা ও অধিকার আদায়ে পাঁচ দাফা দাবিতে গত ২৫ মে ডা. খালেদ শওকত আলীকে সভাপতি, ডা. শাহেদ হায়দার চৌধুরীকে সহ-সভাপতি ও ডা. মো. ওবায়দুল রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ১৫ সদস্যেরে আংশিক কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। এর আগে গত বছরের ১৭ জুন ডা. দেবদাস পালকে আহ্বায়ক করে ২৯ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। তার ধারাবাহিকতায় নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হলো।

আমারসংবাদ/জেআই