Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ঝড়বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের ভয়ঙ্কর আভাস

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২০, ২০২১, ১০:১০ এএম


 ঝড়বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের ভয়ঙ্কর আভাস

ঢাকার বিভিন্ন এলাকায় সকাল থেকেই গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। দিনের শুরুর এ বৃষ্টি দিনভর থেমে থেমে চলতে পারে। এছাড়া সারাদেশেও কমবেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার (২০ জুলাই) সকালে আবহাওয়ার পূর্বাভাসের এ তথ্য জানিয়েছেন বাংলাদেশের আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহিনুর ইসলাম।

তিনি বলেন, আজ সকাল থেকে রাজধানীসহ ঢাকার বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে রাজধানীতে সারাদিনই থেমে থেমে বৃষ্টিপাত হতে পারে। রোদের দেখা মেলার সম্ভাবনা কম।

আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আমারসংবাদ/এমএস