Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সপ্তাহের শেষ দিনে রাজধানীতে তীব্র যানজট

সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৭:২০ এএম


সপ্তাহের শেষ দিনে রাজধানীতে তীব্র যানজট

সপ্তাহের শেষ কর্মদিবসে রাজধানীতে তীব্র যানজট লক্ষ্য করা গেছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকেই অফিসগামী যাত্রীরা যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েন। সকালের দিকেই রাজধানীর সড়কগুলোতে তীব্র যানজট দেখা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা বাড়তে থাকে। 

রাজধানীর মালিবাগ, শান্তিনগর, পল্টন হয়ে জাতীয় প্রেস ক্লাব-শাহবাগ, গুলিস্তান হয়ে সদরঘাটগামী সড়কে যানজটের দৃশ্য দেখা গেছে। কাকরাইল, শান্তিনগর, পল্টন অঞ্চলের রাস্তাগুলোতে যানজটের তীব্রতা বেশি দেখা গেছে। 

কবির হোসেন নামের এক যাত্রী বলেন, ‘আজ সপ্তাহের শেষ কার্যদিবস। তাই রাস্তায় একটু যানজট থাকবে, এটা ধরেই বের হয়েছি। কিন্তু এমন যানজটে পড়তে হবে কল্পনাও করিনি। মালিবাগ থেকে পল্টন আসতে এক ঘণ্টা ৪০ মিনিট লেগেছে। যানজট ধরেই সাধারণত এই রাস্তা আসতে ২০ মিনিটের বেশি লাগে না।’

পল্টন এলাকায় আরেক যাত্রী বলেন, শাহবাগ যাবো হাসপাতালে। সকালে বের হইছি। বাসে করে পল্টন থেকে শাহবাগ বেশি সময় লাগার কথা নয়, কিন্তু তীব্র যানজটে প্রচুর সময় লাগছে। বৃহস্পতিবার বলে যানজট একটু বেশি। তাই বাধ্য হয়েই হেটে যেতে হচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিজয়নগর, পল্টন জোনের ট্রাফিক সার্জেন্ট মনির হোসেন বলেন, শান্তিনগর, মালিবাগের দিকে কিছু রাস্তার সংস্কার কাজ চলছে তাই একটু যানজট সৃষ্টি হচ্ছে। প্রেস ক্লাব শাহবাগগামী রাস্তায় মেট্রোরেলের কাজ চলছে। তাছাড়া আজ সপ্তাহের শেষ দিন অফিসে যাওয়ার রাস্তায় পরিবহনের সংখ্যাটাও একটু বেশি। তাই যানজট লাগছে কিছুটা।

আমারসংবাদ/এমএস