Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

অর্থ আত্মসাৎ মামলায় গবি রেজিস্ট্রার দেলোয়ারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা 

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৫, ২০২২, ০৮:০৫ এএম


অর্থ আত্মসাৎ মামলায় গবি রেজিস্ট্রার দেলোয়ারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা 

প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে আশুলিয়ার গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার দেলোয়ার হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সেইসাথে বিশ্ববিদ্যালয়ের সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী (বাবু) এবং আশুলিয়া সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মোঃ সারোয়ার হোসেন বাবুলের বিরুদ্ধেও পরোয়ানা জারি করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়ের করা মামলায় তাদের বিরুদ্ধে বিচারক এ আদেশ দেন। শুক্রবার (১৪ জানুয়ারি) ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আশুলিয়া আমলী আদালত) এ পরোয়ানা জারি করেছেন। 

মামলাটি গণ বিশ্ববিদ্যালয়ের পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

মামলার অভিযোগে জানা যায়, গণ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সংলগ্ন জমি ক্রয়ের কাজে মোঃ দেলোয়ার হোসেন ও মীর মুর্ত্তজা আলী (বাবু) পরস্পর যোগসাজশে এবং দলিল লেখক মোঃ সারোয়ার হোসেন বাবুলের সহযোগিতায় বিভিন্ন খাতে প্রয়োজনের অতিরিক্ত দলিলের মূল্য ও রেজিস্ট্রি ফি প্রদর্শন করে এবং ভুয়া বিল ভাউচার দেখিয়ে বিপুল পরিমাণ টাকা উত্তোলন করে আত্মসাৎ করে। গণ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অভ্যন্তরীণ তদন্তে বিপুল পরিমান অর্থ আত্মসাতের সত্যতা পেয়ে আদালত অর্থ আত্মসাতের অপরাধের বিচার প্রার্থনা করে সি.আর মামলা নং ৮১৭/২০২১ দায়ের করলে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে  পিবিআই অভিযোগের বিশদ তদন্ত করে ৭৩,৯৪,১৯০ (তিয়াত্তর লক্ষ চুরানব্বই হাজার একশত নব্বই) টাকা অপরাধ মূলক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে প্রতারণার আশ্রয় নিয়ে আত্মসাতের প্রমাণ পায়  এবং গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী (বাবু) এবং আশুলিয়া সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মোঃ সারোয়ার হোসেন বাবুলের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৩/৪০৮/৪২০/৩৪ ধারায় প্রতিবেদন দাখিল করে।

আমারসংবাদ/জেআই