Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

লঞ্চ দুর্ঘটনায় নিহতদের পরিবারের অনাথ শিশুদের জন্য প্রকল্প চালু 

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৬, ২০২২, ১১:৪০ এএম


লঞ্চ দুর্ঘটনায় নিহতদের পরিবারের অনাথ শিশুদের জন্য প্রকল্প চালু 

ঝালকাঠির সুগন্ধ্যা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারের একাকী (অনাথ) শিশুদের উন্নয়নে ‘পাশে আছি পাশে থাকি’ নামের একটি প্রকল্পের সূচনা করা হয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) রাতে প্রেসক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ প্রকল্পটির শুভ সূচনা হয়।

স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের সহযোগিতায় এ প্রকল্পটি বাস্তবায়ন করবে ঐতিহ্যবাহী বরগুনা প্রেসক্লাব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বরগুনা জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী এসএম মশিউর রহমান সিহাব। এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন- বরগুনা জেলা তাতী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুল্লাহ আল মামুন।

বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাস -এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস এম মশিউর রহমান শিহাব। এছাড়া সভায় উপস্থিত ছিলেন- বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল, হাসানুর রহমান ঝন্টু, মনির হোসেন কামাল, জাকির হোসেন মিরাজ, বরগুনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তফা কাদের, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জাফর হোসেন হাওলাদার, সহ-সভাপতি হাফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস খান ইমন, সহ-সাধারণ সম্পাদক মো: মালেক মিঠু, অর্থসম্পাদক স্বপন দাস, সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর কবীর মৃধা, তথ্য ও গবেষণা সম্পাদক রেজাউল ইসলাম টিটু, দপ্তর ও পাঠাগার সম্পাদক সাইফুল ইসলাম মিরাজ, রিয়াজ আহমেদ মুসা, শহিদুল ইসলাম স্বপ্ন, শাহ আলী, রুদ্র রুহান, অর্ণব শরিফ, নুরুল আহাদ অনিক প্রমুখ। প্রকল্প শুভসূচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহেল হাফিজ।

প্রধান অতিথির বক্তব্যে এসএম মশিউর রহমান সিহাব জানান, প্রাথমিকভাবে এ দুর্ঘটনায় পিতামাতা হারানো অসহায় শিশুদের শিক্ষা ও চিকিৎসা সহযোগিতায় পাশে থেকে সহযোগিতা করা হবে। কারণ যে কোন দুর্ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় শিশুরা। এসব শিশুদের অনেকেই এখন ট্রমায় ভুগছে।

বক্তব্যে তিনি আরও বলেন, পর্যায়ক্রমে ভুক্তভোগী পরিবারের সহযোগিতায় কাজ করবে পাশে আছি পাশে থাকি প্রকল্প। এ প্রকল্প বাস্তবায়নে বরগুনা প্রেসক্লাব এগিয়ে আসায় বরগুনা প্রেসক্লাবের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

আমারসংবাদ/এমএস