Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

হাতিয়ায় সার্চ ফর হিউম্যানিটির শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৬, ২০২২, ০৫:১৫ পিএম


হাতিয়ায় সার্চ ফর হিউম্যানিটির শীতবস্ত্র বিতরণ

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়া শীতবস্ত্র বিতরণ করেছে স্বেচ্ছাসেবী ও মানবতাবাদী সংগঠন ‘সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশন’।

শনিবার হাতিয়ার ওছখালী, জাহাজ মারা, সাগরীয়া ও নিঝুম দ্বীপের তিন শতাধিক দুস্থ-দরিদ্র, প্রতিবন্ধী, এতিম ও ছিন্নমূল শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

কার্যক্রমটি পরিচালনা করেন সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান রুদিতা তাসনিম মৌ ও সেক্রেটারি জেনারেল সোহরাব মাহাদী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সার্চ ফর হিউম্যানিটি কার্যনির্বাহী সদস্য নাজমুল আলম মিঠু, হাসান আলী সোহাগ, সুমেল আহমেদ, জাবেদ শাহরিয়ার সৈকত, আবরার জাওয়াদ জামি, মোবারক হোসেন ও সাদিক রায়হান অপু।

সামাজিক গণমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ফান্ড গঠন করে বেশ কয়েক বছর ধরে উত্তরবঙ্গসহ দেশের বেশ কয়েকটি জেলায় সামাজিক কার্যক্রম চালাচ্ছে সংগঠনটি। এ নিয়ে দ্বিতীয়বারের মতো নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়া শীতবস্ত্র বিতরণ করলো সার্চ ফর হিউম্যানিটি। 

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ে গড়া আর্তমানবতার সেবায় নিয়োজিত সংগঠন ‘সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশন’ ২০১৬ সালে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে।

গত কয়েক বছরে কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারি, গাইবান্ধা, রংপুর, সিরাজগঞ্জসহ বেশ কয়েকটি জেলায় শীতবস্ত্র বিতরণ করেছে তারা।

সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশনে অসহায়-দুস্থ মানুষের সেবার পাশাপাশি ব্লাড ডোনেট, পরিবেশ, মাদক ও অটিজম নিয়ে কাজ করে থাকে। রাজধানীর মোহাম্মদপুরে ‘শিশুকলি পাঠশালা’ নামে সংগঠনটির একটি স্কুল রয়েছে, যেখানে সুবিধাবঞ্চিত পথশিশুদের বিনা মূল্যে শিক্ষা দেওয়া হয়।

আমারসংবাদ/এমএস