Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

রাবিতে বাণিজ্য শাখার সকল ভর্তিচ্ছু চূড়ান্ত আবেদনে মনোনীত

মার্চ ২৩, ২০২১, ১০:০৫ এএম


রাবিতে বাণিজ্য শাখার সকল ভর্তিচ্ছু চূড়ান্ত আবেদনে মনোনীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় আবেদনকারীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। 

সোমবার (২২ মার্চ) সন্ধ্যা ৭ টায় প্রকাশিত এ তালিকায় বি ইউনিটে আবেদনকারী বাণিজ্য শাখার সকল ভর্তিচ্ছু শিক্ষার্থী চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত হয়েছে। 

এর আগে, গত ১৮ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক আবেদনের নির্ধারিত সময়সীমা শেষে মোট তিন ইউনিটে ১ লাখ ৮৪ হাজার ৩৬ জন শিক্ষার্থীর আবেদন পড়ে।

বিশ্ববিদ্যালয় তথ্যমতে, এবার ‘বি’ ইউনিটে আবেদন পড়েছে ৬৮ হাজার ৬১৮টি। যার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৩০ হাজার ৭টি, বাণিজ্য শাখা থেকে ২০ হাজার ১৯৩টি এবং মানবিক থেকে ১৮ হাজার ৪১৮টি। 

'বি' ইউনিট বাণিজ্য শাখার হওয়ায় সেই শাখার শিক্ষার্থীদের জন্য নির্ধারিত ৬০% এবং অন্যদের জন্য ৪০% আসন বরাদ্দ। 

তবে বি ইউনিটে বাণিজ্য শাখার থেকে আবেদন পড়েছে মাত্র ২০ হাজার ১৯৩টি। যা নির্ধারিত বরাদ্দের কম। ফলে ঐ ইউনিটে বাণিজ্য শাখার সকল আবেদনকারী চুড়ান্ত আবেদনে মনোনীত হয়েছে। 

উল্লেখ্য, ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় পরিচালনা করতে তিনটি ইউনিট নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। যেখানে এ ইউনিট মানবিক, বি ইউনিট বাণিজ্য এবং সি ইউনিট বিজ্ঞানের জন্য নির্ধারিত। 

এবারের ভর্তি পরীক্ষায় রাবির এ ইউনিট দে প্রাথমিক আবেদন পড়ে ১ লাখ ১৬ হাজার ২১৭টি এবং সি ইউনিটে পড়ে ১ লাখ ২০ হাজার ১৫৪টি আবেদন।

আমারসংবাদ/এআই