Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

হাবিপ্রবি আইইইই শাখার উদ্যোগে প্রযুক্তিভিত্তিক বির্তক প্রতিযোগিতা সম্পন্ন

যোবায়ের ইবনে আলী, হাবিপ্রবি

এপ্রিল ১৭, ২০২১, ০৭:২০ এএম


হাবিপ্রবি আইইইই শাখার উদ্যোগে প্রযুক্তিভিত্তিক বির্তক প্রতিযোগিতা সম্পন্ন

গত ১২ এপ্রিল থেকে ১৬ এপ্রিল আইইইই হাবিপ্রবি ছাত্র শাখার উদ্যোগে একটি অন্তঃবিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক অনলাইন বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের প্রায় ১০টি টিম অংশগ্রহণ করে। প্রতিযোগিতা তিনটি রাউন্ডে অনুষ্ঠিত হয়। 

গত ১৬ এপ্রিল ফাইনাল রাউন্ডে "টিম সলুশন স্কোয়াড" এবং "টিম ত্রিভুজ" যুক্তির লড়াইয়ে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য মুখোমুখি হয়। দীর্ঘ ২২ মিনিটের যুক্তির লড়াই শেষে টিম সলুশন স্কোয়াড বিজয়ী হয়।

বিজয়ী সলুশন স্কোয়াড দলটির সদস্যরা হলো-ইইই বিভাগের ২০ ব্যাচের ছাত্রী ফারজানা ফাইজা মুস্তারি, ইইই বিভাগের ২০ ব্যাচের ছাত্র মো. হাসিন ইশরাক এবং ইংরেজি বিভাগের ২০ ব্যাচের ছাত্রী খায়রুন্নেসা তাকিয়া।

বিজয়ের অনুভূতি জানতে চাইলে সলুশন স্কোয়াড দলের ফারজানা ফাইজ মুস্তারি বলেন, প্রথমেই আইইইই হাবিপ্রবি ছাত্র শাখাকে ধন্যবাদ জানাতে চাই চমকপ্রদ একটি প্রতিযোগিতা আয়োজন করার জন্য। আশাকরি বিতর্ক কে ভালোবেসে আমরা এ নিয়ে ভবিষ্যতেও কাজ করে যাব। প্রতিপক্ষ দল গুলো অসাধারণ বিতর্ক করেছিল, তাদের জন্য অনেক অনেক শুভকামনা।

টিম ত্রিভুজ দলটির সদস্যরা হলো মেকানিক্যাল বিভাগের ১৯ ব্যাচের ছাত্র মো. সোহেল মিয়া, মেকানিক্যাল বিভাগের ১৯ ব্যাচের ছাত্র দেবাশীস কুমার পাল এবং ইইই ১৯ ব্যাচের ছাত্র সাকিব শাওন। অনলাইনে প্রতিযোগিতাটি উদ্দীপনা এবং টান টান উত্তেজনার মধ্যে সফলভাবে সম্পন্ন হয়।

প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-আইইইই হাবিপ্রবি ছাত্র শাখার কাউন্সিলর মো. শফিকুল ইসলাম (সহকারী অধ্যাপক,ইইই বিভাগ)।

প্রতিযোগিতাটি সম্পর্কে আইইইই হাবিপ্রবি ছাত্র শাখার সাধারণ সম্পাদক উষ্ণ দাশের নিকট জানতে চাইলে তিনি আমার সংবাদকে বলেন, "বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক বিতর্ক উৎসব আইইইই হাবিপ্রবি ছাত্র শাখা থেকে প্রথমবারের মতো আয়োজিত হয়েছে।

আশাকরি এ বছরের ন্যায় আগামী বছরগুলোতেও এরকম বিতর্ক উৎসব আয়োজন করা হবে আইইইই হাবিপ্রবি ছাত্র শাখা থেকে। 

হাবিপ্রবি ক্যাম্পাসের শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক চেতনা গড়ে তোলার পাশাপাশি সুদক্ষ বিতার্কিক হিসেবে গড়ে তোলায় প্রেগামটির মূল উদ্দেশ্য ছিল।"

প্রোগামটি সফলভাবে সম্পন্ন করতে সহযোগিতা করার জন্য উনি আইইইই হাবিপ্রবি ছাত্র শাখার সকল সদস্য ও অংশগ্রহণকারী সকল দলের সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আমারসংবাদ/এআই