Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

একইদিনে সাত কলেজ ও চবিতে পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

সেপ্টেম্বর ২০, ২০২১, ০১:৪৫ পিএম


একইদিনে সাত কলেজ ও চবিতে পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ২০২০-২১ শিক্ষা বর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা একইদিনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে বিপাকে পড়েছেন এই দুই অনুষদে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বলছেন, তারা অনেকেই এই দুই ইউনিটেই আবেদন করেছেন। কিন্তু একইদিনে দুই পরীক্ষার তারিখ ঘোষণায় তাদের যেকোনো একটিতে অংশ নিতে হবে। তাই যেকোনো একটি ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনের জন্য কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন তারা।

ভর্তিচ্ছু শিক্ষার্থী রিয়াদ হোসেন বলেন, আমি ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তির আবেদন ফরম পূরণ করেছি, আবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটেরও ফরম পূরণ করেছি। আমি দুটো পরীক্ষায় অংশ নিতে চাই কিন্তু একই দিনে পরীক্ষা হওয়ায় কোনটাতে অংশ নিব তা নিয়ে চিন্তায় আছি। কর্তৃপক্ষ একটার তারিখ পরিবর্তন করলে আমাদের সুবিধা হয়।

আগামী ৩০ অক্টোবর ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আবার ৩০ ও ৩১ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও অধিভুক্ত সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আমি বিষয়টি দেখছি। পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলে সময়মতো বিষয়টি নিয়ে জানানো হবে।

আমারসংবাদ/এআই