Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

অভিভাবকদের খাবার-পানি বিতরণ আইন অনুষদের শিক্ষার্থীদের

জাককানইবি প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২১, ১০:২০ এএম


অভিভাবকদের খাবার-পানি বিতরণ আইন অনুষদের শিক্ষার্থীদের

গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের অন্যতম এবং পরীক্ষা কেন্দ্র ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

রোববার (১৭ অক্টোবর) বেলা ১২ টায় গুচ্ছ পদ্ধতির "এ" ইউনিট এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

বিভিন্ন জেলা ও বিভাগ থেকে আগত শিক্ষার্থীদের সেবায় কাজ করছে বিভিন্ন জেলা ও উপজেলা ভিত্তিক এসোসিয়েশন। এই গন্ডি থেকে বের হয়ে আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের শুকনা খাবার, সুপেয় পানি, সেনিটাইজার, মাস্ক বিতরণ করে।

আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মহীন শিপন বলেন, আমরা শিক্ষার্থীরা নিজের অর্থায়নে এমন উদ্যোগ নিয়েছি। বিভিন্ন দূরপ্রান্ত থেকে অভিভাবক এখানে এসেছেন তাদের বসার জায়গা, করোনার সময়ে স্বাস্থ্যবিধি, খাবার-পানি নিয়ে বিভিন্ন জটিলতা দেখা দেয়। উক্ত বিষয়গুলি বিবেচনায় রেখে আমরা এই উদ্যোগ নিয়েছি। সামনের পরীক্ষার দিনগুলোতে এই ধারা অভ্যাহত থাকবে। 

আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মাসুদ আহমেদ সজল বলেন, অভিভাবকদের জন্য এমন আয়োজন করা খুবই প্রয়োজন ছিল। হয়তো সকল অভিভাবকদের আমরা সেবা প্রদান দেওয়া সম্ভব হয়নি তবে এই উদ্যোগের মাধ্যমে অনান্যরা উৎসাহিত করবে বলে প্রত্যাশা। 

এ বিষয়ে আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ ইরফান আজিজ বলেন, শিক্ষার্থীদের এ ধরনের উদ্যোগ খুবই প্রশংসনীয়। অপরের প্রতি সহযোগিতার মনোভাব প্রকৃত তারুণ্যকে ই প্রতিনিধিত্ব করে। শিক্ষার্থীদের এ মনোভাব অব্যাহত থাকবে এই প্রত্যাশা করি।  

আইন ও বিচার বিভাগের শিক্ষক আসাদুজ্জামান নিউটন বলেন, আইন ও বিচার বিভাগের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার্থীদের অভিভাবকদের জন্য যে ব্যবস্থা গ্রহণ করেছে তা সত্যি প্রশংসনীয়। করোনা মহামারীর চলাকালীন তারা সরকারের নির্দেশনার কথা বিবেচনায় রেখে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কের ব্যবস্থা করেছে। আইন ও বিচার বিভাগ শিক্ষার্থীরা ভবিষ্যতেও এমন কার্যক্রম অব্যাহত রাখবে বলে তিনি প্রত্যাশা করেন।

আমারসংবাদ/এআই