Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

স্বাস্থ্যবিধি না মানায় পল্টনের চায়না টাউন মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিনিধি

মে ৪, ২০২১, ০৬:৫০ এএম


স্বাস্থ্যবিধি না মানায় পল্টনের চায়না টাউন মার্কেট বন্ধ

করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি না মানায় পল্টনের চায়না টাউন মার্কেট বন্ধ করে দিয়েছে দোকান মালিক সমবায় সমিতি ও আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে মার্কেটটি বন্ধ করে দেয় বাংলাদেশ দোকান মালিক সমিতির একটি দল। সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ‘স্বাস্থ্যবিধি না মানার কারণে বন্ধ করা হয়েছে চায়না শপিংমল।

‘গত কয়েক দিন ধরে এই মার্কেটের সমবায় সমিতি স্বাস্থ্যবিধি মানার জন্য সবাইকে অনুরোধ করে আসছিল। কয়েক দফা বলার পরও তারা স্বাস্থ্যবিধি মানছিল না। এরপর গতকাল (সোমবার) বাংলাদেশ দোকান মালিক সমিতিকে বিষয়টি জানায় সমবায় সমিতি। এরপর দোকান মালিক সমিতি এই অভিযোগের সত্যতা পায় এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করে। আজকে এসে দেখা যায় আগের মতোই চলছে সবকিছু। এরপর মার্কেটটি বন্ধ করে দেয়া হয়।’

এ সময় দোকান মালিক সমিতির মহাসচিব জহুরুল হক ভুঁইয়া এবং এই মার্কেটের সভাপতি রওনক উপস্থিত ছিলেন।

ঠিক ওই সময়টাতেই রাজধানীর আরেক শপিংমল বসুন্ধরা সিটি শপিং মলে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না তা যাচাইয়ে অভিযান চালায় ঢাকা মেট্রোপলিটনের নির্বাহী মেজিস্ট্রেটের নেতৃত্বে একটি দল।

ঈদ উপলক্ষে লকডাউন শিথিল করে শপিংমল ও দোকানপাট খুলে দেয়া হলেও কেনাকাটায় যাতে স্বাস্থ্যবিধি মানা হয় সে ব্যাপারে কঠোর নির্দেশনা রয়েছে সরকারের।

এ ব্যাপারে সোমবার মন্ত্রিপরিষদের বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। যদি না পরে তাহলে আমরা এখন স্ট্রং অ্যাকশনে যাব।’

আমারসংবাদ/আরএস