Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাত ১২টার মধ্যে কোরবানির বর্জ্য সাফ হবে: মেয়র আতিকুল

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২১, ২০২১, ১২:৩৫ পিএম


রাত ১২টার মধ্যে কোরবানির বর্জ্য সাফ হবে: মেয়র আতিকুল

ঈদে অনেকে তিন দিন ধরে কোরবানি দেন। তবে বুধবারই ৯০ ভাগ লোক কোরবানি দেবেন। এই বর্জ্য বুধবার রাত ১২টার মধ্যেই সাফ করে ফেলা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (২১ জুলাই) রাজধানীর ভাটারা সাঈদ নগরের অস্থায়ী পশুর হাটের বর্জ্য অপসারণের কাজ তদারকি করতে গিয়ে এ কথা বলেছেন মেয়র। পে-লোডার চালিয়ে তিনি নিজেই বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করেন। 

তিনি বলেন, প্রথম দিনের কোরবানির পশুর বর্জ্য আজ রাত ১২টার মধ্যেই। এটাই আমার টার্গেট। এবার তিনটি চ্যালেঞ্জ নিয়ে আমরা মাঠে কাজ করছি। সেগুলো হচ্ছে- করোনা, ডেঙ্গু ও কোরবানি। ১১ হাজার ৪০০ কর্মী মাঠে কাজ করবো। 

মেয়র বলেন, আমরা পুরো ফোর্স নিয়ে নেমে পড়েছি। আমি নিজে, আমার কর্মকর্তা এবং আমার সকল কাউন্সিলর নেমেছেন।

এসময় মেয়র বলেন, বর্জ্য রাখার জন্য নগরীতে ৬ লাখ ৭০ হাজার পলিব্যাগ বিতরণ করা হয়েছে। কারও বাসার সামনে এসব পলিব্যাগে বর্জ্য রাখা না থাকলে তা পরিষ্কার করবে না সিটি করপোরেশনের পরিছন্নতা কর্মীরা। উল্টো সেই বাড়ির সামনে বর্জ্য ফেলে দিয়ে আসবে। 

তিনি বলেন, যে ওয়ার্ড আগে বর্জ্য অপসারণের কাজ শেষ করবে, সেই ওয়ার্ডকে বিশেষ পুরস্কার দেয়া হবে। বর্জ্য পরিষ্কারের জন্য পুরো ফোর্স নিয়ে মাঠে নেমেছি আমরা। কাউন্সিলররাও কাজ করছেন। 

নালায় বর্জ্য না ফেলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, পশুর বর্জ্য নালায় ফেলে নালা বন্ধ করা যাবে না। কারণ নালা বন্ধ হলে বৃষ্টির পানি নামতে পারবে না। তখন নগর অপরিষ্কার হয়ে যাবে।

আমারসংবাদ/এআই