Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

অযত্নে অবহেলায় ফতুল্লার স্টেডিয়াম

নারায়ণগঞ্জ সদর প্রতিনিধি

মে ৪, ২০২১, ০১:২০ পিএম


অযত্নে অবহেলায় ফতুল্লার স্টেডিয়াম

২০০৬ সালে ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যুর স্বীকৃতি পেলেও দীর্ঘদিন ধরেই এর বেহাল দশা যেন দেখার কেউ নেই। 
আউটার স্টেডিয়াম ও স্টেডিয়ামের ভিতরে গিয়ে দেখলে মনে হবে এটি পরিত্যাক্ত কোন ডোবা। যেন কচুরিপানার মহরত। 

এছাড়াও ময়লা পানিতে দূষিত হয়ে পড়েছে স্টেডিয়াম ও আশেপাশের পরিবেশ। এমন দুর্দশা থেকে উওলনের ক্রীয়া পরিষদকে তাগিদ দেওয়া হলেও এখন পর্যন্ত কোন সাড়া মিলেনি। 

জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মধ্যে অন্যতম নারায়নগঞ্জ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম। কিন্তু অযত্নে আর অবহেলায় স্টেডিয়াম ও আউটার স্টেডিয়ামের এখন বেহাশ দশা। স্টেডিয়ামে সারা বছর হাটু সমান পানি জমে থাকে।

এছাড়াও কলকারখানার রাসায়নিক মিশ্রিত দূষিত পানিতে ময়লা আর্বজনায় স্তর পরেছে। দুর্গন্ধের পাশাপাশি ছড়াচ্ছে রোগ জীবানু। বৃষ্টিতে আরো লাজুক অবস্থা সৃষ্টি হয় স্টেডিয়ামের আশেপাশে। বর্ষা মৌসুমে বৃষ্টিতে প্লাবিত হয়ে যায় স্টেডিয়ামের প্রতিটি স্তর। পাঁচটি প্রবেশ পথের চারটি পানিতে তলিয়ে যায়। ফলে বছরে বারমাস পানির নিচে থাকে স্টেডিয়ামটি। 

এ বিষয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, স্টেডিয়ামের প্রবেশ পথে নোংরা আবর্জনা ও সুয়ারেজের দুর্গন্ধময় পানি পার হতে হয়। এছাড়া বছরের বেশীর ভাগ সময় এই স্টেডিয়ামটি পানি ও কচুরি পানার নিচে নিমজ্জিত থাকে বলে সকলের অভিযোগ। 

এ বিষয়ে জেলা ক্রীয়া সংস্থার কর্মকর্তার এ জেড এম ইসমাঈল বাবুল জানান, দুর্নীতি আর অপরিকল্পিত ভাবে নির্মাণের কারণেই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। 

এদিকে আন্তজার্তিক এই স্টেডিয়ামটি ব্যবহার উপযোগী করার দাবি সকল ক্রীয়া প্রেমীদের।

আমারসংবাদ/এআই