Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আওয়ামী লীগ নেতার উপর হামলা : অবরোধ- অগ্নিসংযোগ, গুলিবিদ্ধ-১০

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

জুন ৩০, ২০১৭, ০৯:৫১ এএম


আওয়ামী লীগ নেতার উপর হামলা : অবরোধ- অগ্নিসংযোগ, গুলিবিদ্ধ-১০

মাগুরার মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের তল্লাবাড়িয়া এলাকায় বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল মান্নানের উপর অতর্কিত হামলার ঘটনায় বিক্ষুব্ধ নেতা কর্মীরা সড়ক অবরোধ করে প্রতিপক্ষের বাড়ীঘর ভাংচুর, অগ্নিসংযোগ করেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করে এবং ৭৫ রাউন্ড রাবার বুলেট ও ৫৫ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। এতে কমপক্ষে ১০ ব্যক্তি গুলিবিদ্ধ হয়।

গুলিবিদ্ধ গুরুতর আহত নাজমুল, বিল্লাল, সিদ্দিকুর রহমান, আতর আলী, লায়েব আলী, শামীম, মনিরুল ও সুমন কে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মাগুরা ও ফরিদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল মান্নান এবং বিনোদপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বিনোদপুর ইউপি চেয়ারম্যান শিকদার মিজানুর রহমানের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। ঘটনার দিন সকালে এ্যাড. আব্দুল মান্নান মটরসাইকেলে মাগুরা আদালতে যাওয়ার পথে তল্লাবাড়িয়া এলাকায় পৌছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা শিকদার মিজানের সমর্থকেরা তার গতিরোধ করে লাঠি-শোটা, হাতুড়ি ও লোহার রড় দিয়ে বেধড়ক মারপিট করে। পরে স্থানীয় লোকজন ছুটে এসে উদ্ধার করে তার বাড়িতে নিয়ে যায়।

এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বিনোদপুর ইউপি চেয়ারম্যান ও বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শিকদার মিজানকে দায়ী করে বিনোদপুরসহ ঘুল্লিয়া ও তল্লাবাড়িয়ার ১০টি বাড়ি, একটি পাট গুদাম ও একটি ইট ভাটায় হামলা, ভাংচুর, লুটপাট এবং অগ্নি সংযোগের ঘটনা ঘটায়। এ সময় মহম্মদপুর-মাগুরা সড়কে সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে।

প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত এ্যাডভোকেট আব্দুল মান্নান কে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাগুরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মহম্মদপুর থানার ওসি তরীকুল ইসলাম জানান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। এ ঘটনায় কেউ কোন মামলা দায়ের করেনি।