Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শান্তিপূর্ণ শারদোৎসব উদযাপন হচ্ছে: ডিএমপি কমিশনার

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ১৪, ২০২১, ১২:৩৫ পিএম


শান্তিপূর্ণ শারদোৎসব উদযাপন হচ্ছে: ডিএমপি কমিশনার

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশে ঢাকা মহানগরীতে উদযাপন হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

সন্ধ্যায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর হরিশ্চন্দ্র বস স্ট্রীটে বাংলাবাজার সার্বজনীন দুর্গোৎসব সমিতি, রামকৃষ্ণ মিশন মঠ, খামার বাড়ি পূজা মন্ডপ ও বসুন্ধরা সার্বজনীন পূজা কমিটির সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করে শুভেচ্ছা বক্তব্যে এ কথা বলেন ডিএমপি কমিশনার।

সকলকে শারদীয় শুভেচ্ছা জানিয়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থার চিত্র তুলে ধরে ডিএমপি কমিশনার বলেন,আমি গতকালও বেশ কয়েকটি মন্দির পরিদর্শন করেছি, স্বরাষ্ট্রমন্ত্রীসহ স্থানীয় জনগণ নিরাপত্তার বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন। এক সময় আমাদের এ দেশে এগার হাজার থেকে সাড়ে এগার হাজার পূজা হতো, কিন্তু গত তিন বছরে এ সংখ্যা বেড়ে এখন প্রায় ৩২ হাজার হয়েছে।

তিনি বলেন,অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে আমরা ঢাকা শহরের প্রতিটি মন্ডপে পুলিশ ফোর্স মোতায়েন করেছি এবং পূজা শেষ না হওয়া পর্যন্ত তারা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।প্রত্যেকটা পূজা মন্ডপে সকলে মিলে মিশে এ পূজা উদযাপন করছে।এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ, ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায় বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও পূজা উদযাপন কমিটিরি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

আমারসংবাদ/এএজে