Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাজধানীতে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৩

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ১৮, ২০২১, ১১:৫৫ এএম


রাজধানীতে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৩

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা ওয়ারী বিভাগ।গ্রেফতারকৃতরা হলো মোঃ জুয়েল, ফিরোজ রহমান ও মোঃ শামীম হোসেন। এসময় তাদের হেফাজত হতে ১টি ওয়ারলেস সেট, ২টি লাঠি, ২টি ডিবির জ্যাকেট, ১টি হ্যান্ডকাফ, ১টি সাদা রংয়ের মাইক্রোবাস ও ১টি সাদা রংয়ের প্রাইভেটকার উদ্ধারমূলে জব্দ করা হয়।

রবিবার (১৭ অক্টোবর) বেলা ১:৪৫টায় যাত্রাবাড়ী থানার কুতুবখালী, দনিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা ওয়ারী বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

গোয়েন্দা ওয়ারী বিভাগের অবৈধ অস্ত্র  উদ্ধার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ শামসুল ইসলাম জানান, কতিপয় দুস্কৃতিকারী যাত্রাবাড়ী থানার কুতুবখালী এলাকায় মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজার সামনে ধর্তব্য অপরাধ সংঘটনের উদ্দেশ্যে অবস্থান করছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে ১৭ অক্টোবর, ২০২১ বেলা ১৩:২০টায় উক্ত স্থানে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ধারী জুয়েল, ফিরোজ ও শামীমকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা  বিভিন্ন স্থানে ডাকাতি করার সময় নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দেয়। তারা ডাকাতি করার সময় উক্ত স্থানে সমবেত হয়েছিল মর্মে গোয়েন্দা এ কর্মকর্তা জানান।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা রুজু হয়েছে। অন্যান্য সহযোগীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

গোয়েন্দা ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম এর নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ওয়ারী) মোঃ তরিকুর রহমান এর তত্ত্বাবধানে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ শামসুল ইসলাম এর নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয়।

আমারসংবাদ/এএজে