Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শুরু হলো বাংলাদেশ পুলিশ কাবাডি ২০২১

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ২৮, ২০২১, ১০:১৫ এএম


শুরু হলো বাংলাদেশ পুলিশ কাবাডি ২০২১

জাতীয় পর্যায়ে ভালো খেলোয়াড় অন্বেষণ ও পুলিশ বাহিনীর মধ্য থেকে ভালো কাবাডি খেলোয়াড় তৈরির লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে শুরু হলো বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ ২০২১।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ বনাম আরআরএফ খুলনা এর মধ্যকার খেলা দিয়ে শুরু হয় এই চ্যাম্পিয়নশিপের যাত্রা। এই চ্যাম্পিয়নশিপে ২টি গ্রুপে মোট ৮টি দল অংশগ্রহণ করছে। তার মধ্যে গ্রুপ ক তে রয়েছে ডিএমপি, আরআরএফ খুলনা, বান্দরবান জেলা ও আরএমপি-রাজশাহী। গ্রুপ  তে নারায়ণগঞ্জ জেলা, ৪র্থ এপিবিএন-বগুড়া, ঢাকা জেলা ও কেএমপি-খুলনা।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর, ২০২১) সকাল ১০ টায় মিরপুর পিওএম কাবাডি মাঠে এই টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা রেঞ্জ ডিআইজি ও বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ ২০২১ টুর্নামেন্ট পরিচালনা কমিটির  সভাপতি হাবিবুর রহমান, বিপিএম(বার), পিপিএম(বার)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

কাবাডি চ্যাম্পিয়নশিপের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা রেঞ্জ ডিআইজি বলেন, কাবাডি আমাদের জাতীয় খেলা। গ্রামগঞ্জের যেখানেই যাই কাবাডি খেলা দেখতে পাই। অতি আনন্দের সঙ্গে বলতে চাই, এ খেলাটি পরিচালনায় বেশিরভাগ সদস্য পুলিশ কর্মকর্তা। পুলিশ ব্যবস্থাপনায় বাংলাদেশ কাবাডি খেলায় এগিয়ে যাচ্ছে। বর্তমান কাবাডি কমিটি দায়িত্ব নেওয়ার পর এ খেলায় প্রাণ ফিরেছে। আমাদের পুলিশ টিমের অধিনায়ক দেশের জাতীয় কাবাডি দলেরও অধিনায়ক।

তিনি বলেন, টুর্নামেন্টের মাধ্যমে আমরা পুলিশ বাহিনীর মধ্য থেকে মেধাবী ও ভালো মানের খেলোয়াড় তৈরি করছি, যারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্ব দেখাবে। পুলিশের ইউনিট পর্যায়ে আমরা কাবাডি দল গঠন করা হচ্ছে যেন ভালো খেলোয়াড় পাওয়া যায়।প্রতিদিন মিরপুর পুলিশ লাইন্স কাবাডি মাঠে ৪টি করে খেলা অনুষ্ঠিত হবে। প্রত্যেক গ্রুপের চাম্পিয়ন ও রানার্স আপ মোট ৪টি দল সেমিফাইনালে অংশগ্রহণ করবে। সেমিফাইনালে বিজয়ী ২টি দল ফাইনাল খেলায় অংশগ্রহণ করবে।

উদ্বোধনী খেলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কাবাডি দল ৬৪-২৪ পয়েন্টে আরআরএফ খুলনা কাবাডি দলকে পরাজিত করেছে। খেলার প্রথমার্ধে ডিএমপি ৩০-১৬ পয়েন্টে এগিয়ে ছিল।দিনের অপর খেলায় নারায়ণগঞ্জ জেলা কাবাডি দল ৪১-২৫ পয়েন্টে ৪র্থ এপিবিএন কাবাডি দলকে পরাজিত করেছে। খেলায় প্রথমার্ধে নারায়ণগঞ্জ জেলা কাবাডি দল ২৮-০৬ পয়েন্টে এগিয়ে ছিল।

আগামী ১ নভেম্বর সেমি ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে এবং ৩ নভেম্বর জমকালো ও বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামবে বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ ২০২১। 

আমারসংবাদ/এএজে