Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

একনেকে ৮ প্রকল্প চূড়ান্ত অনুমোদন

ডিসেম্বর ২৩, ২০১৪, ১২:৪২ পিএম


একনেকে ৮ প্রকল্প চূড়ান্ত অনুমোদন

   প্রায় ১০ হাজার ৬ শ’ ২৫ কোটি টাকা ব্যয়ে ৮ প্রকল্প চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।


মঙ্গলবার বিকেলে রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেকের বৈঠকে এসব প্রকল্প অনুমোদন করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

এ ৮টি প্রকল্পের মধ্যে প্রাক্কলিত মোট অর্থের মধ্যে সরকারি খাত থেকে আসবে ২ হাজার ৫২৯ কোটি ৫০ লাখ টাকা, ২ হাজার ৬ শত ১৮ কোটি ৪১ লাখ টাকা আসবে সংস্থার নিজস্ব তহবিল থেকে ও প্রকল্প সাহায্য থেকে পাওয়া যাবে ৫ হাজার ৪৭৮কোটি টাকা।  

প্রধানমন্ত্রী ও জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আজকের সভায় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।