Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কমফিট কম্পোজীট নীট লিঃ পেল ‘শ্রেষ্ঠ শ্রমিকবান্ধব কারখানার পুরষ্কার’

অর্থনৈতিক প্রতিবেদক

মার্চ ১৭, ২০২১, ০২:৩০ পিএম


কমফিট কম্পোজীট নীট লিঃ পেল ‘শ্রেষ্ঠ শ্রমিকবান্ধব কারখানার পুরষ্কার’

তৃতীয় বারের মতো এসএমএস এবং আরএমজি টাইমসের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয় এসএমএস-আরএমজি টাইমস ওয়ার্কার্স ওয়েলবিইয়িং এ্যাওয়ার্ড ২০২০। বাংলাদেশের তৈরি পোশাক শিল্প বা গার্মেন্টস কারখানা মধ্যে বহু তৈরি পোশাক কারখানা রয়েছে যারা শুধুমাত্র আইনকানুন মেনেই কর্মরত শ্রমিকদের বেতন-ভাতা দিচ্ছেন তেমনটা নয়, বরং এর বাইরেও তারা বিভিন্নভাবে শ্রমিকদের জীবনমান উন্নত করার জন্যে অনেক সুযোগ সুবিধা দিচ্ছেন বা নানান সুযোগ-সুবিধা নিশ্চিত করার জন্যে ব্যতিক্রমী উদ্যেগ নিচ্ছেন।

আর এইসমস্ত সুযোগ-সুবিধা বা গুড প্র্যাকটিসগুলোকে খুঁজে বের করে পুরস্কৃত করে বাংলাদেশের পোশাক কারখানার গল্প  বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই  এসএমএস-আরএমজি টাইমস ওয়ার্কার্স ওয়েলবিইয়িং এ্যাওয়ার্ড ২০২০ এর আয়োজন করেছিল। 

এইসব শ্রমিক বান্ধব ভাল ভাল বিভিন্ন উদ্যেগের স্বীকৃতি স্বরূপ কমফিট কম্পোজীট নীট লিঃ কে দেওয়া হয়েছে শ্রেষ্ঠ শ্রমিকবান্ধব কারখানার পুরষ্কার।  কমফিট কম্পোজিট নীট লিঃ এর পক্ষ থেকে পুরষ্কার গ্রহণ করেন কোম্পানীর সিওও প্রকৌশলী জনাব কাউসার আলী ও মহাব্যাবস্থাপক জনাব মোহাম্মদ ফারুক হোসেন।

মহাব্যবস্থাপক  জনাব মোহাম্মদ ফারুক হোসেন বলেন, যে ভালো গুনের জন্য কমফিট কম্পোজিট নীট লিঃ কে পুরস্কৃত ঘোষণা করা হয়েছে ভবিষ্যতে প্রতিষ্ঠানটি তাদের এই ধারা অব্যাহত রেখে সামনে দিকে এগিয়ে যাবে। 

পুরষ্কারের মানদণ্ডের জন্য একাধীক দিক বিচেনা করে সংগঠনটি। তারমধ্যে উল্লেখযোগ্য নিরাপদ কর্ম পরিবেশ (যা কিনা একর্ড কর্তৃপক্ষ দ্বারা পরীক্ষিত), গ্রীন এওয়ার্ড, শ্রমিক বান্ধব পরিবেশ, উন্নত অবকাঠামো, পরিবেশ বান্ধব ব্যাবস্থাপনা, সর্বক্ষেত্রে উন্নত প্রযুক্তির ব্যবহার, নবায়নযোগ্য শক্তির ব্যবহার, বর্জ্য ব্যাবস্থাপনা, শক্তি ব্যবস্থাপনা, নারীর ক্ষমতায়ন, শারীরিকভাবে যারা অক্ষম তাদের কর্মসংস্থান, শ্রমিকদের সুচিকিৎসা নিশ্চিতসহ আরও একাধিক বিষয়।

আমারসংবাদ/এএসএম