Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ডি-৮ সিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৬, ২০২১, ০৩:৪০ পিএম


ডি-৮ সিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম

ডি-৮ সিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই), ইউনিয়ন অব চেম্বার্স অ্যান্ড কমোডিটি এক্সচেঞ্জেস (টব) ও ডি-৮ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডি-৮ সিসিআই) যৌথ আয়োজনে ডি-৮ বিজনেস ফোরাম অনুষ্ঠিত হয়েছে। ফোরামটি বাণিজ্য, বিনিয়োগ, খনিজ সম্পদ, পর্যটন, আইসিটি, জলবায়ু এবং রোহিঙ্গা ইস্যুগুলো কেন্দ্র করে ৮ এপ্রিল অনুষ্ঠেয় দশম ডি-৮ শীর্ষ সম্মেলনের অংশ হিসেবে অনুষ্ঠিত হয়।

এ ফোরামের মাধ্যমে এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম ডি-৮ সিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হন। ডি-৮ সিসিআই এবং টব প্রেসিডেন্ট রিফাত হিযারজিক্লোউলোর কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি ছিলেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং তুরস্কের বাণিজ্যমন্ত্রী রুহজার পেকান। অনুষ্ঠানের প্লেনারি সেশন এবং ব্রেকআউট সেশন এক সঞ্চালনা করেন এফবিসিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক এবং ব্রেকআউট সেশন দুই ও তিন সঞ্চালনায় ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফরহাত আনোয়ার।

অনুষ্ঠানে বক্তারা প্রযুক্তি স্থানান্তর, এমএসএমই এবং স্টার্টআপ ইকোসিস্টেম, ব্লু ইকোনমি, সামুদ্রিক জৈবপ্রযুক্তি এবং ডি-৮ দেশের অন্তর্ভুক্তিমূলক কার্যক্রম বৃদ্ধিতে সংস্থানগুলোর আরো বিকাশের জন্য পারস্পরিক সহযোগিতার ওপর জোর দেন।

আমারসংবাদ/কেএস