Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

পূর্ত কাজের নতুন কার্যাদেশে নিষেধাজ্ঞা, জানেন না অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২৮, ২০২১, ১২:২৫ পিএম


পূর্ত কাজের নতুন কার্যাদেশে নিষেধাজ্ঞা, জানেন না অর্থমন্ত্রী

চলতি অর্থবছরে পরিচালন ও বাজেটের আওতায় নতুন কোনও পূর্ত কাজের (নির্মাণ-স্থাপনা) কার্যাদেশ না দেয়া সংক্রান্ত সার্কুলারের ব্যাপারে কিছুই জানেন না বলে জানিয়েছেন খোদ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (২৮ এপ্রিল) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এমনটাই জানান।

এর আগে গত ২৬ এপ্রিল নতুন কোনও পূর্ত কাজের (নির্মাণ-স্থাপনা) কার্যাদেশ না দেয়ার পরিপত্র জারি করে অর্থ বিভাগ।

নতুন কার্যাদেশ না দেয়ার ব্যাপারে অর্থমন্ত্রণালয়ের সার্কুলারের পরও আজ বুধবার বেশ কয়েকটি পূর্ত নির্মাণ কাজ অনুমোদন দেয়া হয়েছে- এ বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, ‘পূর্ত এবং নির্মাণ কাজ বন্ধ থাকবে, এমন সার্কুলার আমি দেখিনি। আমি অবশ্যই এটি দেখব। তবে আমার অ্যাপ্রুভাল ছাড়া সার্কুলার দিতে পারে না। আমার মনে হয় এখানে কোন ভুল বোঝাবুঝি আছে। এ ধরনের কোন সার্কুলার আমি এখনও পাইনি।’

অর্থমন্ত্রণালয়ের জারি করা ওই পরিপত্রে বলা হয়, চলমান কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা ও সরকারের কৃচ্ছ্র সাধন নীতির আলোকে চলতি অর্থবছরের (২০২০-২০২১) অবশিষ্ট সময়ে পরিচালন ও উন্নয়ন বাজেটের আওতায় নতুন কোন পূর্ত কাজের (নির্মাণ/স্থাপনা) কার্যাদেশ প্রদান করা যাবে না। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয় এ পরিপত্রের আওতা বহির্ভূত থাকবে।

আমারসংবাদ/আরএস