Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ডিএসই ও সিডিবিএল’র যৌথ উদ্যোগে সফটওয়্যার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৬, ২০২১, ০২:২০ পিএম


ডিএসই ও সিডিবিএল’র যৌথ উদ্যোগে সফটওয়্যার উদ্বোধন

কোন ব্রোকারেজ হাউজ বন্ধ বা সাসপেন্ড থাকলে সে সকল ব্রোকারেজ হাউজের বিনিয়োগকারীদের জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) এর যৌথ উদ্যোগে একটি অনলাইন সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে, যার ফলে বিনিয়োগকারীরা সব ধরনের সুযোগ-সুবিধা পাবে এই সফট্ওয়্যারের মাধ্যমে। 

মঙ্গলবার (৬ জুলাই) প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে উপস্থিত থেকে সফটওয়্যারটি উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন-বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দীন আহমেদ। 

এসময় তিনি বলেন, বিনিয়োগকারীদের স্বার্থে এবং স্বল্প খরচে যেনো তারা তাদের সুযোগ সুবিধা পাবে এই সফটওয়্যারের মাধ্যমে। তথ্য সবার কাছে পৌঁছে যাবে। 

লিংক একাউন্টের মাধ্যমে অন্য ব্রোকারেজ হাউজে স্থানান্তর এবং অভিযোগ দাখিল করার জন্য ডিএসই ও সিডিবিএল এর যৌথ উদ্যোগে এই অনলাইন সফটওয়্যার তৈরী করে। 

মঙ্গলবার বিকেলে ডিএসই ও সিডিবিএর যৌথভাবে “Online Transmission of Securities and Lodging Complaints by the Clients of Suspended Stock-Broker”  এর উদ্বোধনী অনুষ্ঠান অনলাইন জুম প্লাটফর্মে আয়োজন করে। 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন-বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মোঃ সায়েদুর রহমান, ডিবিএ’র প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেন, সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ, সিসিবিএল এর ব্যবস্থাপনা পরিচালক ফরহাদ আহমেদ এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম এর প্রেসিডেন্ট হাসান ইমাম রুবেল।

অনুষ্ঠানে ধন্যবাদ বক্তব্য প্রদান করবেন-ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ইনচার্জ) আবদুল মতিন পাটওয়ারী, এফসিএমএ। 

এছাড়াও অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন ডিএসই ও সিএসই’র ট্রেকহোল্ডারবৃন্দ এবং ডিএসই, সিডিবিএল, সিসিবিএল এর ব্যবস্থাপনা পরিচালকগণ।

আমারসংবাদ/এআই