Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু

মার্চ ৭, ২০১৫, ০৮:২৮ এএম


১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু


আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু  হচ্ছে। চলতি মাসের মধ্যেই এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা শেষ হবে।

শনিবার সকালে মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থীদের অভিভাবকদের সাথে মতবিনিময়কালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কথা জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মত বিনিময়ের সময় মন্ত্রী অভিভাবকদের মতামত ও পরামর্শ শোনেন। পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা সম্ভব হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘১৫ লাখ এসএসসি পরীক্ষার্থীসহ সাড়ে পাঁচ কোটি শিক্ষার্থীর কথা বিবেচনা করে বিএনপি-জামায়াত জোট সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করেনি, কোনো রকম ছাড় দেয়নি।’ এ সময় শিক্ষা মন্ত্রণালয় ও ঢাকা শিক্ষা বোর্ডের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চলমান হরতাল-অবরোধের কারণে গত ২৬ ফেব্রুয়ারি স্থগিত হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা আজ ৭ মার্চ অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান, সাধারণ বিজ্ঞান ও উচ্চতর গণিত (তত্ত্বীয়) এবং মাদ্রাসাবোর্ডে বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা শনিবার সকাল ১০টায় শুরু হয়ে ১টায় শেষ হয়।

গত ৬ ফেব্রুয়ারি থেকে সারা দেশে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রায় ১৫ লাখ পরীক্ষার্থী অংশ নিয়েছে। পরীক্ষা ২ ফেব্রুয়ারি শুরু হওয়ার কথা থাকলেও হরতালের কারণে তা পিছিয়ে দেওয়া হয়।