Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

হ্যাট্রিক করল কাজী নজরুল ইসলাম হল ডিবেট ক্লাব 

শেকৃবি প্রতিনিধি 

নভেম্বর ২৯, ২০২০, ০৬:৫৫ এএম


হ্যাট্রিক করল কাজী নজরুল ইসলাম হল ডিবেট ক্লাব 

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির আয়োজনে ১০ম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতায় টানা তৃতীয়বারেও চ্যাম্পিয়ন হয়েছে কবি কাজী নজরুল ইসলাম হল ডিবেট ক্লাব। শনিবার (২৮ নভেম্বর) রাতে ভার্চুয়াল মাধ্যমে ফাইনাল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

জানা যায়, বিতর্ক প্রতিযোগিতায় শেকৃবির ৫টি হল থেকে ১২টি দল অংশগ্রহণ করে। ফাইনালে  নবাব সিরাজ-উদ-দৌলা হলের 'সোয়াত' টিমকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কবি কাজী নজরুল ইসলাম ডিবেট ক্লাবের 'অগ্নিবীণা' টিম। আরাফাত রহমান অভি, কাইয়ুম কাফি ও সওবান চৌধুরী অগ্নিবীণা টিমের এবং তানভীর ইবনে মাহফুজ, নূর ইসলাম ও শাহেদ মাহমুদ সোয়াত টিমের প্রতিনিধিত্ব করেন। শ্রেষ্ঠ বিতার্কিক হয়েছেন নুর ইসলাম। 

বিতর্ক প্রতিযোগিতায় স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন শেকৃবি ডেবিটিং সোসাইটির সাবেক সভাপতি ও বর্তমানে সহকারী পুলিশ সুপার আরিফুর রহমান। বিচারক হিসেবে ছিলেন সাবেক সভাপতি ও বর্তমানে দক্ষিণ কোরিয়ায় কর্মরত বিজ্ঞানী নারায়ণ চন্দ্র পাল তিতাস, সাবেক সহ-সভাপতি সাব্বির শিবলী এবং সাবেক সহ-সভাপতি সন্দিপ বিশ্বাস। 

কবি কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট ড. আনিসুর রহমান বলেন, হল ও সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে অগ্নিবীণা টিমকে অভিনন্দন জানাচ্ছি এবং উত্তরোত্তর সাফল্য কামনা করছি। । করোনাকালে এই ধরনের আয়োজনের জন্য শেকৃবি ডিবেটিং সোসাইটিকে ধন্যবাদ জানাচ্ছি। 

শেকৃবি ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুল জব্বার শিহাব বলেন, করোনা মহামারীতে ঘরে বসে কর্মচঞ্চলহীন দিন অতিবাহিত করা বিতার্কিকদের জীবনে যখন নেমে এসেছিল এক ধরণের নিথর প্রাণহীন অভিজ্ঞতা। তাদের এই অবসাদ কাটাতে তথা বিতর্ক অঙ্গনে কর্মচঞ্চলতা ফিরিয়ে আনতে আমরা ১০ম আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করলাম। আশা করি এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা তাদের মানুষিক বিষন্নতাকে দূর করতে অনেকটাই সফল হয়েছি।

আমারসংবাদ/কেএস