Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

বঙ্গবন্ধুকে মুছে ফেলার দুঃস্বপ্ন কখনোই সফল হবে না: ইবি উপাচার্য

ইবি প্রতিনিধি

ডিসেম্বর ২২, ২০২০, ১০:৫০ এএম


বাংলাদেশ ও বঙ্গবন্ধু অবিচ্ছেদ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভেঙ্গে ফেলার-মুছে ফেলার দুঃস্বপ্ন যারা দেখেন তাদেরকে হুঁশিয়ার করতে চাই, এটা সম্ভব নয়। হিমালয়ের গায়ে আঁচড় দিয়ে হিমালয়কে ধ্বংস করবেন, এটা অসম্ভব বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

মঙ্গলবার (২২ডিসেম্বর) মৃত্যুঞ্জয়ী মুজিব এর পাদদেশে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, কুষ্টিয়া লালন-মীর মশাররফের মাটি। মুক্তিযুদ্ধ পরিচালনার জন্য বাংলাদেশের প্রথম যে সরকার গঠিত হয়েছিল তাও কুষ্টিয়ার মেহেরপুরের মাটিতে। এত উর্বর মাটিতে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যে আঘাত এসেছে! এটা ক্ষোভের, দুঃখের এবং অন্তর্জালার।

ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনের চত্বরে সকালে শুরু এ মানববন্ধনে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দিন, অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা বক্তব্য প্রদান করেন। সঞ্চালনা করেন অধ্যাপক ড. মোহাঃ সাইদুর রহমান।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে আঘাতের অর্থ হলো বাংলাদেশ, বাঙালি জাতীয়তাবাদ ও অসাম্প্রদায়িক চেতনা এবং স্বাধীনতার পক্ষের শক্তিকে আঘাত করা।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

আমারসংবাদ/এআই