Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

অনশনে অসুস্থ ৪ শিক্ষার্থী, অবরুদ্ধ শিক্ষকরা

জানুয়ারি ২৪, ২০২১, ০৩:৫০ পিএম


অনশনে অসুস্থ ৪ শিক্ষার্থী, অবরুদ্ধ শিক্ষকরা

তিন বিষয়ে প্রমোশনের দাবিতে কবি নজরুল সরকারি কলেজের মূল ফটকে আমরণ অনশন কর্মসূচি পালন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ভুক্তভোগী শিক্ষার্থীরা। যার কারণে অবরুদ্ধ সাত কলেজের প্রধান সমন্বয়ক ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দকার। এছাড়াও অবরুদ্ধ রয়েছেন কলেজের সকল বিভাগের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা।

আমরণ অনশন কর্মসূচিতে এখন পর্যন্ত সাত কলেজের অন্তত চারজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তবে কর্তৃপক্ষের পক্ষ থেকে শিক্ষার্থীদের সঙ্গে কোন ধরণের যোগাযোগ করা হয়নি বলে অভিযোগ শিক্ষার্থীদের।

আন্দোলনে অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীরা হলেন, সরকারি তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী রায়হান, কবি নজরুল সরকারি কলেজের ব্যবসায় বিভাগের শিক্ষার্থী হাসান, বদরুন্নেসা কলেজের শিক্ষার্থী নিগাত ও ইডেন কলেজের শিক্ষার্থী আফরিন সুলতানা। তাদের সবাইকে আন্দোলনস্থলে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

এসময় আন্দোলনের মুখপাত্র ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাকিবুর রহমান বাপ্পি জানান, তারা সকাল থেকে আন্দোলন শুরু করেছেন, এখন রাত। প্রশাসনের পক্ষ থেকে এখনো কোনো সাড়া মেলেনি। দাবি না মানা পর্যন্ত অনশন কর্মসূচি চালিয়ে যাবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, তিন বিষয়ে প্রমোশনের দাবিতে আমরণ অনশন করছেন সাত কলেজের ভুক্তভোগী শিক্ষার্থীরা। রবিবার (২৪ জানুয়ারি) বেলা ১১ টায় পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের মূল ফটক অবরোধ করে এই আন্দোলন করছেন শিক্ষার্থীরা।


আমারসংবাদ/এমএ