Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

গবিতে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

অনিক আহমেদ, গবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৩, ২০২১, ১১:২৫ এএম


গবিতে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) একাডেমিক ভবন মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) ও মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু। 

দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের জন্য 'উচ্চ আদালতে বাংলা ভাষা প্রচলন: সমস্যা ও সম্ভাবনা', 'মাতৃভাষা আন্দোলন দেশে দেশে' এবং 'বাংলা ভাষা চর্চা: প্রেক্ষিত গণস্বাস্থ্য' এই তিন বিষয়ের উপর রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। শিক্ষার্থীরা অনলাইনে তাদের বিষয়বস্তুর উপর লেখা জমা দেন। পরে সেখান থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মহামূল্যবান বই পুরস্কার দেয়া হয়। 

রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী তিনজন এসময় তাদের রচনার বিষয়বস্তুর উপর বক্তব্য দেন। সবশেষে সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর পরিচালনায় দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়। জুমের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি উপভোগ করেন গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি এবং উন্নয়ন ও তদারকি কমিটির সভাপতি ডা. জাফরুল্লাহ্ চৌধুরী।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, রেজিস্ট্রার ড. এস. তাসাদ্দেক আহমেদ, রাজনীতি ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান রাহমান চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা।

আমারসংবাদ/কেএস