Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সাত কলেজের সকল পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০২:১৫ পিএম


সাত কলেজের সকল পরীক্ষা স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। বিষয়টি আমার সংবাদকে নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্ময়ক ও ঢাকা কলেজের অধ্যক্ষ আইকে সেলিম উল্লাহ খন্দকার। 

অনার্স চতুর্থ বর্ষের আর মাত্র একটি পরীক্ষা বাকী রয়েছে। সেটিও স্থগিত কিনা জানতে চাইলে তিনি বলেন, এটিও স্থগিত করা হয়েছে। সঙ্গে অনার্স তৃতীয় বর্ষের চলমান পরীক্ষাও স্থগিত। একই সঙ্গে মাস্টার্সসহ অনার্সের অন্য বর্ষের যে পরীক্ষা গুলোর রুটিন দেয়া হয়েছে তাও পরবর্তী সময়ে নতুন তারিখে হবে। 
আপাতত আগামীকাল (২৪ ফেব্রুয়ারি) থেকে ২৪ মে পর্যন্ত সকল ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

গতকাল দুপুরে শিক্ষামন্ত্রী ঘোষণা দিয়ে ২৪ মে থেকে সব বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরুর ঘোষণা দিয়েছেন। আর তার আগে সব পরীক্ষা বন্ধ রাখতে বলেছেন। সেই সাথে বিশ্ববিদ্যালয়গুলোতে চলমান পরীক্ষা স্থগিত করা হয়েছে।  সে প্রেক্ষিতে সাত কলেজের শিক্ষার্থীরা জানতে চাচ্ছেন পরীক্ষা হবে কিনা।

আই কে আই কে সেলিম উল্লাহ খোন্দকার আরও বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারেই পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

[media type="image" fid="111873" layout="left_half" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, ঈদুল ফিতরের পরে আগামী ২৪ মে পাবলিক, প্রাইভেটসহ সব বিশ্ববিদ্যালয়গুলোর ক্লাস শুরু হবে। আর এর এক সপ্তাহ আগে ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খুলে দেয়া হবে। এর মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক সব শিক্ষার্থীসহ শিক্ষক-কর্মচারীদের করোনা টিকার আওতায় আনা হবে।

মন্ত্রী আরও জানান, ২৪ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়গুলোর অনলাইন ক্লাস চলবে। এ সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোন পরীক্ষা হবে না। হলগুলো দীর্ঘ এক বছর ধরে ব্যবহৃত হচ্ছে না। তাই, ১৭ মের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর হলগুলো সংস্কার করার নির্দেশনা দেয়া হয়েছে।

আমারসংবাদ/কেএস