Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শাবিপ্রবির বাংলা বিভাগের নতুন বিভাগীয় প্রধান ড. ফারজানা

শাবিপ্রবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০২:৩০ পিএম


শাবিপ্রবির বাংলা বিভাগের নতুন বিভাগীয় প্রধান ড. ফারজানা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা রনি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘বি’ এর অফিস রুমে নতুন বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহণ ও হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়।

পরবর্তীতে অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা রনির কাছে দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আশ্রাফুল করিম। এসময় বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহণের পর অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা রনি তার ফেসবুকে লেখেন, ‘বাংলা বিভাগের তিনটা ব্যাচের পরীক্ষা সফলভাবে শেষ হলো আর বাকি ব্যাচগুলোর পরীক্ষা নেয়ার প্রস্তুতি শুরু করবার ক্ষণে অপ্রত্যাশিত এই বন্ধের মুখোমুখি যখন আমরা ঠিক তখনই বিভাগের প্রধান হিসেবে আমি আজ দায়িত্ব গ্রহণ করেছি। সময়টা স্বাভাবিক থাকলে আজ বিভাগ তোমাদের পদচারণায় মুখরিত থাকতো। আমার এই বিশেষ দিনটিতে আমি সবচেয়ে বেশি অভাববোধ করেছি তোমাদের উপস্থিতি।’ 

সাবেক বিভাগীয় প্রধানদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি লেখেন, ‘আমার শ্রদ্ধেয় সিনিয়র ড. মো. আব্দুর রহিম, ড.শরদিন্দু ভট্টাচার্য ও ড. মো. আশ্রফুল করিম এর প্রতি অশেষ কৃতজ্ঞতা এই জন্য যে সাবেক বিভাগীয় প্রধান হিসেবে তাঁরা আমার জন্য একটা সুশৃঙ্খল কর্ম পরিবেশ তৈরি করে রেখে গেছেন। অন্যান্য সহকর্মীরাও আগামীদিনে যথেষ্ট সহযোগিতা করবেন বলেই আমি দারুণভাবে আশাবাদী। 

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে লেখেন, ‘বাকি রইলে তোমরা। এই বিভাগ তোমাদের। তোমাদের সঙ্গেই  আমাদের অস্তিত্ব জড়িত। তোমাদের হাতেই বিভাগের সম্মান ও ভবিষ্যৎ। এই ক্রান্তিকাল একদিন শেষ হবে।’

আমারসংবাদ/এমএ