Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

শিক্ষক নিয়োগ: এনটিআরসিএর জরুরি বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৩, ২০২১, ০৩:১০ পিএম


শিক্ষক নিয়োগ: এনটিআরসিএর জরুরি বিজ্ঞপ্তি

এনটিআরসিএতে পাঠানো শূন্যপদের তথ্য আগামী ১৪ মার্চের মধ্যে সংশোধন করার নির্দেশনা দেয়া হয়েছে সব জেলা শিক্ষা কর্মকর্তাদের। বুধবার (৩ মার্চ) এ নির্দেশনা জারি করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

জানা গেছে, ৫৬ হাজার ১৯৩টি শূন্যপদের তথ্য এনটিআরসিএর হাতে আছে। সেগুলোই সংশোধন করতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের। তথ্য সংশোধনের ক্ষেত্রে কিছু বিষয় উল্লেখ করতে বলা হয়েছে। এগুলোর মধ্যে আছে, শূন্যপদটি প্যাটার্নভুক্ত কিনা, পদটি সঠিক কিনা, পদটি এমপিও ও ননএমপিও কিনা, পদটি মহিলা কোটাভুক্ত কিনা। এছাড়া নতুন করে শূন্যপদের তথ্য দেয়া যাবে না বলেও জেলা শিক্ষা কর্মকর্তাদের জানানো হয়েছে।

এনটিআরসিএ থেকে পাঠানো নির্দেশনায় জেলা শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে, জেলা শিক্ষা কর্মকর্তারা নিজ নিজ ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে নির্ধারিত ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd) লগইন করে চাহিদাপত্রে প্রয়োজনীয় সংশোধন করবেন। সংশোধিত হালনাগাদ তথ্যের সফট কপি এনটিআরসিএ কার্যালয়ে পাঠাবেন। যেসব শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য সংশোথন করা হবে শুধু সেগুলোর তথ্য হার্ডকপি ও সফট কপিতে পাঠাতে হবে।

প্রসঙ্গত, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে ইতোমধ্যে শূন্যপদের তথ্য সংগ্রহ করেছে এনটিআরসিএ। তা কয়েকদফা সংশোধন করা হয়েছিল। তবে, সম্প্রতি ১ হাজারা ২৮৪ জন শিক্ষককে নিয়োগ সুপারিশ করার পর অর্ধশত শূন্যপদের তথ্যে ভুল পাওয়া গেছে। এ পরিস্থিতিতে শূন্যপদের তথ্য আবারও সংশোধনের সুযোগ দিলো এনটিআরসিএ।

আমারসংবাদ/জেআই