Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মোদির সফর ঘিরে ঢাবিতে বামজোটের উপর ছাত্রলীগের হামলা 

ঢাবি প্রতিনিধি 

মার্চ ২৩, ২০২১, ০২:০০ পিএম


মোদির সফর ঘিরে ঢাবিতে বামজোটের উপর ছাত্রলীগের হামলা 

দেশের স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষের আয়োজনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে পূর্বঘোষিত প্রগতিশীল ছাত্র জোটের কর্মসূচিতে হামলা চালিয়েছে ছাত্রলীগ। 

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাস চত্বরে মোদির কুশপুত্তলিকা দাহ করার সময় এ হামলা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি থেকে প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা মোদি বিরোধী মিছিল নিয়ে শাহবাগ প্রদক্ষিণ করে টিএসসির পাশে ডাসে আসলে সেখানে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। বাম জোটের নেতাকর্মীদের কাছ থেকে কুশপুতুল কেড়ে নেয় ছাত্রলীগ। পরে বাম জোটের নেতাকর্মীরা মোদির ছবিতে আগুন ধরিয়ে দেয়। এ সময় উভয় পক্ষের নেতাকর্মীরা একে অপরকে ইট পাটকেল ছুড়তে দেখা গেছে। এই হামলায় বাম জোটের ২০ এর অধিক নেতাকর্মী আহত হয়েছে দাবি বাম জোটের। 

এছাড়া কয়েকজন সাংবাদিক ও পথচারী এই হামলায় আহত হয়েছে বলে জানা গেছে। তবে, ছাত্রলীগের নেতাকর্মী হতাহতের খবর পাওয়া যায়নি। 

এ বিষয়ে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মস্তফা বলেন, আমরা টিএসসি থেকে মিছিল নিয়ে শাহবাগ ঘুরে ডাচে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে কয়েকজন সাংবাদিক সহ আমাদের বিশ জনের অধিক আহত হয়েছে। 

ছাত্রফ্রন্ট ঢাবি শাখার সভাপতি সালমান সিদ্দিকী বলেন, আমাদের মিছিলে ছাত্রলীগ অতর্কিত হামলা চালায়। এতে আমাদের ২০-২২ জন আহত হয়েছে, এখন ঢাকা মেডিক্যালে ভর্তি আছেন প্রায় ১৫ জন। ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার এবং ঢাবি শাখার সাধারণ সম্পাদক প্রগতি বর্মন তমা এবং মেঘমল্লার বসু গুরুতর আহত হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদককে ফোন দিলে তারা ফোন রিসিভ করেননি।

আমারসংবাদ/কেএস