Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল জানবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৪, ২০২১, ০৪:৫০ এএম


মেডিকেল ভর্তি পরীক্ষার ফল জানবেন যেভাবে

প্রাণঘাতী করোনাভাইরাসের মধ্যেই গেলো শুক্রবার (২ এপ্রিল) দেশের বিভিন্ন স্থানে ৫৫টি কেন্দ্রে মেডিকেল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ এপ্রিল) দুপুরে পরীক্ষার ফল প্রকাশ করবে স্বাস্থ্য অধিদপ্তর। প্রকাশের পর অধিদপ্তরের ওয়েবসাইট থেকে ফল জানা যাবে।

মেডিকেল ভর্তি আয়োজক কমিটির সদস্যসচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) এ কে এম আহসান হাবীব রোববার সকালে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী বিকেলে রেজাল্ট প্রকাশ করার কথা রয়েছে। তবে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা বিলম্ব হতে পারে। ঠিক কয়টায় ফলাফল দেয়া হবে তা বলা যাচ্ছে না।

তিনি আরও বলেন, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট পুরোপুরি চালু না হওয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে এই ফল পাওয়া যাবে।
তবে দুপুরের মধ্যে ফল প্রকাশ করা হতে পারে। 

উল্লেখ্য, সারাদেশে ১ লাখ ২২ হাজার ৭৬১ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়ার আবেদন করেছিলেন, তার মধ্যে ঢাকা মহানগরের ১৫টি কেন্দ্রে পরীক্ষার্থ ছিলেন ৪৭ হাজার। দেশের ৪৭টি সরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৪ হাজার ৩৫০টি। আর ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে আরও ৬ হাজার ৩৪০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। 

আমারসংবাদ/এআই