Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শিক্ষক নিয়োগের আবেদন নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৫, ২০২১, ১২:৫০ পিএম


শিক্ষক নিয়োগের আবেদন নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

করোনা ভাইরাসের কারণে ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা স্থগিত করা হলেও শিক্ষক নিয়োগ আবেদন চালু থাকবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যান আশরাফ উদ্দিন।

তিনি বলেন, মৌখিক পরীক্ষায় সশরীরে উপস্থিত হতে হয়। জনজমায়েতের শঙ্কা থাকে। এ কারণে মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে নিয়োগের আবেদন চলছে অনলাইনে। অনলাইনে আবেদন করলে তো সেখানে থেকে করোনা ছড়ানোর কোনো আশঙ্কা নেই। এ কারণে আমরা নিয়োগ আবেদন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছি।

তবে আবেদন অনলাইনে করা গেলেও আবেদনের জন্য প্রয়োজনীয় ফি দিতে হলে বাইরে যেতেই হবে চাকরিপ্রার্থীদের। কেননা এই ফি জমা দিতে হবে ব্যাংক অথবা মোবাইল ব্যাংকিং চ্যানেলে। ফলে ব্যাংকে যেতে না হলেও অন্তত মোবাইল ব্যাংকিং এজেন্টদের কাছে যেতেই হবে প্রার্থীদের।

এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, হ্যাঁ, তাদের এজেন্টের কাছে হলেও যেতে হবে। কিন্তু সব পরীক্ষার্থী তো আর একই দিনে, একই সময়ে দোকান বা এজেন্টের কাছে যাবে না। তাছাড়া সেখানেও স্বাস্থ্যবিধি মেনে যাওয়া হলে সংক্রমণের ঝুঁকি অনেকটাই কম থাকবে।

এর আগে গত ৩০ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৫ জন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) প্রবেশ পর্যায়ে শূন্য পদ পূরণে শিক্ষক হতে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের কাছ থেকে অনলাইন আবেদন আহ্বান করা হয়েছে।

প্রসঙ্গত, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষক নিয়োগের বৃহত্তম বিজ্ঞপ্তিতে আবেদন শুরু হয়েছে রোববার (৪ এপ্রিল)। এর মধ্যে সোমবার থেকে সারাদেশে শুরু হয়েছে নানা ধরনের বিধিনিষেধ। এরপর বন্ধ হয়ে গেছে ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা।

আমারসংবাদ/জেআই