Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

হাবিপ্রবিতে সশরীরে পরীক্ষা গ্রহণে শুরু 

হাবিপ্রবি প্রতিনিধি

জুন ১৩, ২০২১, ১২:৩০ পিএম


হাবিপ্রবিতে সশরীরে পরীক্ষা গ্রহণে শুরু 

দীর্ঘ বিরতির পর অবশেষে সশরীরে পরীক্ষা কার্যক্রম শুরু করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। 

রোববার (১৩ জুন) সকাল ১০ টায় পরিসংখ্যান বিভাগ ও ১১ টায় ডিভিএম অনুষদের ১৬ ব্যাচের পরীক্ষার মাধ্যমে দীর্ঘ বিরতির পর সশরীরে পরীক্ষা কার্যক্রম শুরু হয় হাবিপ্রবিতে।

এদিকে পরীক্ষা চলাকালীন সকল শিক্ষার্থীকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে হাবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, আমরা লক্ষ্য করছি অনেক শিক্ষার্থী মাক্স ছাড়া রাস্তায় ঘুরে বেড়াচ্ছে যা সত্যিই দুঃখজনক। আমরা দুই-একদিনের মধ্যেই হাবিপ্রবির স্কাউট টিমের মাধ্যমে মাক্স পড়ার ব্যাপারে সকলকে উৎসাহিত করবো। এছাড়া শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল টিম গঠন করা হচ্ছে। 

করোনার সংক্রমণ বেড়ে গেলে পরীক্ষা পেছাবে কিনা এমন প্রশ্নের উত্তরে ছাত্র উপদেষ্টা বলেন, এখন পর্যন্ত এমন কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গুলি নিয়ে নিতে। এতে করে সকলের জন্যই ভালো হবে। যেসব শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হয়েছে এবং দুই-একদিনের মাঝে শুরু হবে তাদের সকলের জন্য শুভকামনা রইলো। 

উল্লেখ্য, সারাদেশে গতো ২৪ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন এবং অবস্থান কর্মসূচি চলে আসছে। আন্দোলনে সামিল হয়েছিলেন হাবিপ্রবির শিক্ষার্থীরাও। এর প্রেক্ষিতে গত ৩১ মে ডিনদের সভার সিদ্ধান্ত মোতাবেক ১০ তারিখ থেকে পরীক্ষা নিতে অনুমতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আমারসংবাদ/কেএস