Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

অর্ধলক্ষ শিক্ষক নিয়োগ: ফলাফল নিয়ে বিভ্রান্তি

জুলাই ১৮, ২০২১, ০২:৩৫ পিএম


অর্ধলক্ষ শিক্ষক নিয়োগ: ফলাফল নিয়ে বিভ্রান্তি

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ৫১ হাজার শিক্ষক নিয়োগের ফল ঘোষণা করার কথা থাকলেও ৩৮ হাজার ২৮৬ পদের ফল জানানো হয়েছে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কয়েক দফা হালনাগাদের পর ৩৮ হাজার ২৮৬ পদের ফল জানানো হয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ পেয়েছেন ৩৪ হাজার ৬১০ জন। আর নন-এমপিও ৩ হাজার ৬৭৬ জন। বাকি ১৩ হাজার ৪৭৫ পদ নিয়ে বেধেছে বিপত্তি। 

এই বিষয়ে এনটিআরসিএর পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন বলেন, আমাদের মোট ৫১ হাজার ৭৬১টি শূন্যপদের বিপরীতে সুপারিশের কথা ছিল। কিন্তু মেরিট ও কোটা কোনোটির ভিত্তিতেই যোগ্য আবেদনকারী না পাওয়ায় বাকি পদগুলোতে সুপারিশ করা সম্ভব হয়নি। 

তিনি বলেন, পরবর্তী গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই পদগুলো পূরণ করা হবে।

এদিকে এনটিআরসিএ জানিয়েছে, সুপারিশপ্রাপ্ত ব্যক্তিদের নিয়োগপত্র প্রাপ্তির জন্য নির্ধারিত প্রতিষ্ঠানের প্রধান বরাবর আবেদন করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার সব সনদের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি ও সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি এবং এনটিআরসিএ থেকে দেওয়া সুপারিশপত্র সংযুক্ত করতে হবে। নিয়োগপত্র পাওয়ার পর নিয়োগপত্রে উল্লিখিত সময়সীমার মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগদান করতে হবে। 

আমারসংবাদ/জেআই