Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

হাবিপ্রবিতে শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচি শুরু

হাবিপ্রবি প্রতিনিধি

আগস্ট ১, ২০২১, ০৯:৩০ এএম


হাবিপ্রবিতে শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচি শুরু

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, বাঙালি জাতির জন্য একটি বেদনাবিধুর দিন। আজ শোকাবহ আগস্টের প্রথম দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন। এর অংশ হিসেবে কালো ব্যাজ ধারণের মধ্য দিয়ে হাবিপ্রবিতে শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচি শুরু করা হয়। 

রোববার (১ আগস্ট) সকাল সাড়ে ৯  টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভিআইপি কনফারেন্স রুমে হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামানের উপস্থিতে কালো ব্যাজ ধারন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদারসহ জাতীয় দিবস উদযাপন/ পালন কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও শোকের মাসের প্রথম দিনে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ডিজিটাল কালো ব্যাজ প্রদর্শন, বিশ্ববিদ্যালয়ের গুরুপ্তপূর্ণ স্থাপনা সমূহে সরকারী নির্দেশনা মোতাবেক ব্যানার স্থাপন, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মাননীয় ভাইস-চ্যান্সেলর কর্তৃক শোক বার্তা প্রকাশ করা হয়।

মাসব্যাপী কর্মসূচির মধ্যে আরও আছে বঙ্গবন্ধু ঘোষিত ৬ দফা শীর্ষক লেখা আহবান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে অনলাইনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের গুরুপ্তের উপর লেখা আহবান, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পটভূমি তৈরিতে বঙ্গবন্ধুর রাজনৈতিক ভূমিকা শীর্ষক অনলাইন কুইজ, শোক দিবস উপলক্ষে ওয়েবনিয়ার, জাতির পিতা বঙ্গবন্ধু শীর্ষক ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনী, মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব শীর্ষক লেখা আহবান, রক্তদান কর্মসূচি, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।    

এবং সকল কর্মসূচি কঠোর স্বাস্থ্যবিধি মেনে পালিত হবে বলে জানা গেছে। 

আমারসংবাদ/কেএস