Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শিক্ষক নিয়োগ: ডিসেম্বরে প্রার্থীদের যোগদান প্রক্রিয়া শুরু

শিক্ষা ডেস্ক

সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৭:৫০ এএম


শিক্ষক নিয়োগ: ডিসেম্বরে প্রার্থীদের যোগদান প্রক্রিয়া শুরু

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ ইমামুল হক জানিয়েছেন, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে দুই হাজার ১৫৫ জন সহকারী শিক্ষক নিয়োগের পুলিশ ভেরিফিকেশন শেষ হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা শেষ হওয়া মাত্রই শিক্ষকদের যোগদান প্রক্রিয়া শুরু হবে।

বুধবার (২২ সেপ্টেম্বর) মাধ্যমিকের সহকারী শিক্ষকদের নিয়োগ নিয়ে তিনি এসব কথা জানান।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে দুই হাজার ১৫৫ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ইতোমধ্যে নিয়োগের সব প্রক্রিয়া শেষ হয়েছে। এখন প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা চলছে। স্বাস্থ্য পরীক্ষা শেষ হলেই সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে শিক্ষকদের যোগদান শুরু করানো হবে। নভেম্বর মাসের মধ্যেই এই প্রক্রিয়া শেষ করা হবে। এরপর ডিসেম্বর মাসে প্রার্থীদের যোগদান শুরু হবে।

তথ্যমতে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ দিতে ২০১৮ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এক বছর পর ২০১৯ সালে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই বছরেরই ডিসেম্বর মাসে ২ হাজার ১৫৫ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি। এরপর প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন শুরু হয়। করোনার কারণে পুলিশ ভেরিফিকেশন কার্যক্রমে ধীরগতি আসলেও সেটি শেষ হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা শেষ হলেই যোগদান করবেন শিক্ষকরা।

আমারসংবাদ/জেআই