Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

৫ অক্টোবরের মধ্যেই জাবির হল খোলার দাবি

জাবি প্রতিনিধি

অক্টোবর ২, ২০২১, ১০:২০ এএম


৫ অক্টোবরের মধ্যেই জাবির হল খোলার দাবি

আগামী ৫ অক্টোবরের মধ্যেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহ খুলে দেওয়ার দাবি জানিয়েছেন বিভিন্ন ছাত্র সংগঠনের প্রতিনিধিরা।

শনিবার (২ অক্টোবর) দুপুরে রেজিস্ট্রার ভবনের সিনেট হলে প্রভোস্ট কমিটির সাথে মতবিনিময় সভায় উপস্থিত বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ এসব দাবি জানান।

২১ তারিখে হল খোলার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে জাবি শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আফফান হোসেন আপন বলেন, সরকার ২৭ তারিখের পর যেকোন দিন বিশ্ববিদ্যালয় খোলার অনুমতি দিয়েছে। প্রশাসন চাইলে অক্টোবরের শুরুতেই ক্যাম্পাস খুলে দিতে পারতেন। কিন্তু প্রশাসন সেরকম কোন সিদ্ধান্ত নেননি। আমরা ৫ তারিখের পর এক মুহুর্তের জন্য অপেক্ষা করতে চাই না। এ সংক্রান্ত কোন অপ্রীতিকর ঘটনার জন্য জাবি প্রশাসনকেই দায়ভার নিতে হবে।

জাবি শাখা ছাত্রফ্রন্টের আহ্বায়ক শোভন রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের আশেপাশে প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী ভাড়া বাসায় মানবেতর জীবনযাপন করছে। আশেপাশের ভাড়া বাসার থেকে হলের পরিবেশ অনেক বেশি ভাল। আমরা চাইবো ৫ তারিখের মধ্যেই হল খুলে দেওয়া হোক। পাশাপাশি ট্রান্সপোর্ট সুবিধা বৃদ্ধি ও কোন শিক্ষার্থী আক্রান্ত হলে ব্যবস্থা কি হবে সে বিষয়ে সুচিন্তিত পদক্ষেপ নেওয়া হোক।

শিক্ষার্থীদের দাবির প্রতি একাত্মতা পোষণ করে প্রভোস্ট কমিটির সভাপতি মোহা. মুজিবুর রহমান বলেন, একাডেমিক কাউন্সিল ২১ অক্টোবর হল খোলার সুপারিশ করেছেন। শিক্ষার্থীরা চাই ৫ তারিখের মধ্যেই হলে উঠতে। আমরা সিন্ডিকেট সভায় অনুরোধ করবো ২১ তারিখের পূর্বেই হল খুলে দেওয়ার জন্য।

আমারসংবাদ/কেএস