Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

হল খুলবে ১১ অক্টোবর, ক্লাস শুরু ২১ অক্টোবর

জাবি প্রতিনিধি

অক্টোবর ২, ২০২১, ০৩:৩০ পিএম


হল খুলবে ১১ অক্টোবর, ক্লাস শুরু ২১ অক্টোবর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হলগুলো আগামী ১১ অক্টোবর খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সশরীরে ক্লাস শুরু হবে ২১ অক্টোবর থেকে।

শনিবার (২ অক্টোবর) বিকাল সাড়ে চারটায় অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সিন্ডিকেট সভা থেকে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক শরীফ এনামুল কবির আমার সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল থেকেআবাসিক হলসমূহ আগামী ২১ অক্টোবর থেকে খুলে দেওয়ার সুপারিশ করা হয়।

এই সুপারিশ প্রত্যাখান করে ছাত্র সংগঠনগুলো বিবৃতি দেয়। এ ছাড়া আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে অনুষ্ঠিক মতবিনিময় সভায় সাংবাদিক ও ছাত্র নেতারা হল খোলার তারিখ ৫ অক্টোবরের মধ্যে নিয়ে আসার দাবি জানান।

এই সভায় উপস্থিত শিক্ষকরা ছাত্র নেতাদের দাবিগুলো বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নিকট তুলে ধরবেন বলে আস্বস্ত করেন।

এদিকে হল খুললেও শিক্ষার্থীদের মানতে হবে স্বাস্থ্যবিধি। এ সময় শিক্ষার্থীরা হলে থেকেই অনলাইনে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করবেন। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় হলে প্রবেশের ক্ষেত্রে তাপমাত্রা পরিমাপের জন্য থাকবে থার্মাল স্কেনার, দেয়া হবে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। হলে স্থাপন করা হয়েছে বেসিন ও বিশুদ্ধ পানির ফিল্টার। আবাসিক শিক্ষকদের দ্বারা গঠিত কমিটি শিক্ষার্থীদের সার্বক্ষণিক পর্যবেক্ষণ করবেন।

আমারসংবাদ/কেএস