Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ২ আনসার সদস্য প্রত্যাহার

জাককানইবি প্রতিনিধি

অক্টোবর ২১, ২০২১, ০২:০৫ পিএম


বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ২ আনসার সদস্য প্রত্যাহার

ময়মনসিংহ মেডিকেলের বহিঃবিভাগে চিকিৎসা নিতে আসা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ঐশর্য সরকারকে দুই আনসার সদস্য কর্তৃক বন্দুক ও লাঠি দিয়ে মারধরের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় শিক্ষার্থী ঐশর্য সরকার বহিঃবিভাগে চিকিৎসা নিতে এলে দুই আনসার সদস্য শরিফ ও মাসুদ এর সাথে সিরিয়াল নিয়ে তর্ক বিতর্কের এক পর্যায়ে বন্দুক ও লাঠি দিয়ে জখম করে।

শিক্ষার্থী আহতের খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির দুই সদস্য আসাদুজ্জামান নিউটন,আসলাম মাহমুদ এবং ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী উল্লাহ ঘটনাস্থলে উপস্থিত আসেন।

হামলার বিষয় নিয়ে আলোচনায় বসে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের (মমেক) পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ ফজলুল কবীর এবং ৩ সদস্যের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল।  

আলোচনা শেষে ঘটনায় জড়িত দুই আনসার সদস্যকে হাসপাতাল থেকে প্রত্যাহার করা হয় পাশাপাশি আনসার কতৃপক্ষের মাধ্যমে স্থায়ীভাবে অব্যাহতির সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে বলেও জানায় হাসপাতাল কতৃপক্ষ।

শিক্ষার্থীকে প্রহারের ঘটনা দুই আনসার সদস্য স্বীকার করেছে বলেছে নিশ্চিত করেছে হাসপাতালটির উপ পরিচালক ডাঃ মোঃ ওয়ায়েজউদ্দীন ফরাজী।

ডাঃ মোঃ ওয়ায়েজউদ্দীন ফরাজী বলেন, আমরা ও বিশ্ববিদ্যালয় প্রশাসন,শিক্ষার্থী এবং আনসার সদস্যের বক্তব্য পেয়েছি। সেই প্রেক্ষিতে দুই আনসার সদস্যকে প্রত্যাহার করে এবং ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৫ কর্মদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। পাশাপাশি আহত শিক্ষার্থীর চিকিৎসা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল করবে ।

বিশ্ববিদ্যালয়টির সহকারী প্রক্টর আসাদুজ্জামান নিউটন ঘটনাস্থলে সংবাদকর্মীদের বলেন, চিকিৎসা নিতে এসে উলটো পিটিয়ে অসুস্থ করে দিতে পারে না হাসপাতাল কতৃপক্ষ। তবে হাসপাতালের পরিচালক যথেষ্ট আন্তরিকতা দেখিয়েছেন এবং আনসারদের স্বীকারোক্তি পেয়ে তাদের হাসপাতাল থেকে প্রত্যাহার করেন। পাশাপাশি আহত শিক্ষার্থীর সকল চিকিৎসা ব্যয় গ্রহণের ব্যবস্থা করেন। পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পরিচয় পত্র প্রদাণ করলে তাদের অগ্রাধিকার দেয়া হবে বলেও নিশ্চিত করেছে হাসপাতাল কতৃপক্ষ। জঘন্য এই কাজের জন্যে প্রাতিষ্ঠানিক ভাবেও দুঃখ প্রকাশ করে চিঠি প্রদান করবে মমেক।

আহত শিক্ষার্থী ঐশ্বর্য সরকার বলেন, চিকিৎসা নিতে এসে যেভাবে আমায় পিটিয়েছে তা সামনে থেকে কেউ না দেখলে বুঝতো না। আমার শার্ট, ব্যাগ ছিড়ে ফেলেছে। চশমা ভেঙ্গে দিয়েছে। সারা শরীরে লাঠি আর বন্দুক দিয়ে পিটিয়ে জখম করেছে। আমি জড়িতদের বিচার চাই।

আমারসংবাদ/কেএস