Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

অবশেষে ক্লাসে ফিরেছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা

অক্টোবর ২৪, ২০২১, ১০:২০ এএম


অবশেষে ক্লাসে ফিরেছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা

বাতাসে দোল খাচ্ছে বাহারি রঙের বেলুন,ফুল দিয়ে বরণ, শিক্ষার্থীদের মুখে তৃপ্তির হাসি জানান দিয়েছে আবারো ক্লাসের ফিরেছে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। দীর্ঘ ১৯ মাস পর করোনার স্থবিরতা কাটিয়ে অবশেষে সশরীরে ক্লাস শুরু হয়েছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে।

রোববার (২৪ অক্টোবর) সকাল থেকে বিভিন্ন বিভাগের শ্রেণিকক্ষে সশরীরে পাঠদান শুরু হয়েছে। উৎসবমুখর পরিবেশে ক্যাম্পাসে আসছেন শিক্ষার্থীরা। ইতোমধ্যে শিক্ষার্থীদের বরণ করে নিতে প্রস্তুতি সম্পন্ন করেছে সব বিভাগ। আনুষ্ঠানিকভাবে ফুল ও মাস্ক দিয়ে বরণ করে নিয়েছে শিক্ষার্থীদের।

শিক্ষার্থীদের স্বাগত জানাতে বেশ সেজেছে ফিন্যান্স ও ব্যাংকিং ডিপার্টমেন্ট। এ বিষয়ে বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক সালাহ উদ্দিন বলেন, ‌‘প্রায় দুই বছর আবদ্ধ থাকার পর অবশেষে আমাদের ক্লাস শুরু হলো, সত্যিই এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। যদিও আমরা অনলাইন ক্লাস নিয়েছি তারপরও কিন্তু সেই ক্লাসে সবসময় সবাই যুক্ত হতে পারেনি আর সরাসরি এভাবে ছাত্র-ছাত্রীদের সাথে দেখাও হয়নি। আজ ক্লাস শুরু হওয়ার ফলে শিক্ষার্থীরা এসেছে, সশরীরে ক্লাস করতে পারলো, আমাদের সামনে উপস্থিত হলো, আমরা তাদের সাথে ভাববিনিময় করতে পারছি এবং শিক্ষক ও শিক্ষার্থীদের যে মূল দায়িত্ব এটা আমরা করতে পারছি, এর চেয়ে আনন্দের আর কি হতে পারে!’

তিনি আরও বলেন, ‘আজকের এই দিনটা আমাদের কাছে আনন্দের। বিশেষ করে সাত কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য অন্তত আনন্দের।’

এ বিষয়ে অনার্স তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, দীর্ঘ ১৯ মাস পর আমাদের ক্লাস শুরু হলো বিষয়টি খুবই আনন্দের। সামনে আমাদের পরীক্ষা। এখন আমরা পড়াশোনায় মনোযোগী হতে পারবো। অনলাইনের চেয়ে এখন স্যাররা আমাদের অনেক ভালোভাবে পড়াতে ও দিকনির্দেশনা দিতে পারবেন। ভবিষ্যতে ভালো রেজাল্ট করতে পারবো।’

আরেক শিক্ষার্থী বলেন, র্দীঘদিন পর ক্লাসে এসেছি ভালো লাগছে। ক্লাসে ফেরার আনন্দ উপভোগ করলাম। মনে হয়েছে সেই প্রথম দিনের মতো উৎসব। যদিও শিক্ষার্থীদের সংখ্যা কম ছিল তবে আনন্দ আর প্রস্তুতির ঘাটতি ছিলো না।