Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

ঢাবির ‘গ’ ইউনিটে উত্তীর্ণ ৫০৭৯ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি

নভেম্বর ২৩, ২০২১, ০৮:৩৫ এএম


ঢাবির ‘গ’ ইউনিটে উত্তীর্ণ ৫০৭৯ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদভুক্ত 'গ' ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় ২৩ হাজার ৩৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৭৯ জন। তাদের মধ্যে ভর্তির সুযোগ পাবেন ১ হাজার ২৫০ জন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এই ফলাফল ঘোষণা করেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admissions.eis.du.ac.bd) থেকে ফলাফল জানা যাবে। এছাড়া, মোবাইল থেকে 'DU GA <Roll No>' লিখে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাচ্ছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৮ নভেম্বর থেকে ৫ ডিসেম্বরের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে পছন্দের বিষয় নির্বাচন করতে হবে।

এর আগে গত ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। ওইদিন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের কেন্দ্রে গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

‘গ’ ইউনিটে এবার মোট ১২০ নম্বরের ভর্তি পরীক্ষা হয়েছে। সেখানে মূল পরীক্ষায় (বহুনির্বাচনী ও লিখিত) ১০০ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০ করে মোট ২০ নম্বর থাকছে। মূল পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত অংশ ছিল৷ উভয় অংশের উত্তর করার জন্য ৪৫ মিনিট করে সময় পেয়েছেন শিক্ষার্থীরা।

আমারসংবাদ/এআই