Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ওমিক্রন প্রাদুর্ভাবে জবিতে বিধিনিষেধ আরোপ

আরমান হাসান, জ‌বি প্রতিনিধি: 

জানুয়ারি ১৬, ২০২২, ০৪:৪০ পিএম


ওমিক্রন প্রাদুর্ভাবে জবিতে বিধিনিষেধ আরোপ

মহামারী করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন -এর প্রাদুর্ভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কার্যাবলি এবং চলাচলে বিধি-নিষেধ প্রদান করা হ‌য়ে‌ছে। শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা এবং সার্বিক কার্যাবলিতে এ বিধিনিষেধ আ‌রোপ করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলকে মাস্ক পরিধানসহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

রোববার (১৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিভ-১৯) -এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এর প্রাদুর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ১৩ জানুয়ারি হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলি/চলাচলে বিধি-নিষেধ প্রদান করা যাচ্ছে।   

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সশরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখার জন্য স্বাস্থ্যবিধি বিশেষ করে যথাযথভাবে মাস্ক পরিধান অত্যাবশ্যক। অন্যথায় স্বাস্থ্যঝুঁকি দেখা দিতে পারে। তাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলকে মাস্ক পরিধানসহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। বিষয়টি অতীব জরুরি।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অধিক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা যায়। গত শনিবার ১৫ জানুয়ারি পর্যন্ত প্রশাসনের তথ্য অনুযায়ী সাতজনের করোনা শনাক্ত হয়েছে। 

উল্লেখ্য, এর আগে ২০২০ সালের ১৭ মার্চ থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের জন্য দেশের সকল স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এরপর গেলো বছর ৭ অক্টোবর সশরীরে পরীক্ষার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় খোলা হয়েছে।

আমারসংবাদ/এমএস