Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

প্রশ্ন ফাঁস প্রমাণের পরও ফলাফল, দুদকে অভিযোগ চাকরি প্রার্থীদের

জানুয়ারি ১৭, ২০২২, ০২:৩০ পিএম


প্রশ্ন ফাঁস প্রমাণের পরও ফলাফল, দুদকে অভিযোগ চাকরি প্রার্থীদের

প্রশ্ন ফাঁস প্রমাণিত হওয়ার পরও খাদ্য অধিদপ্তরের ‘সহকারী খাদ্য পরিদর্শক’ পদের নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করায় প্রতিকার চেয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দাখিল করেছেন চাকরি প্রার্থীরা।

রোববার (১৬ জানুয়ারি) চাকরিপ্রার্থী ছাত্র-ছাত্রীদের পক্ষে নাজমুস সাকিব (কাইয়ুম) সাক্ষরিত অভিযোগ পত্রে প্রশ্নফাঁস প্রমানিত হওয়ার পরেও ফলাফল প্রকাশের প্রতিকার এবং আইনানুগ ব্যবস্থা গ্রহনের আবেদন করা হয়। 

এ প্রসঙ্গে নাজমুস সাকিব আমার সংবাদকে বলেন, ২০১৮ সালে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা থাকলেও সে পরীক্ষা ২০২১ সালের নভেম্বরের ২৩ এবং ডিসেম্বরের ৩ তারিখে অনুষ্ঠিত হয়। দুই পরিক্ষাতেই প্রশ্নফাঁস প্রমানের পরেও ফলাফল প্রকাশ করাটা অপ্রত্যাশিত। আমরা দুদক চেয়ারম্যান বরাবর অভিযোগ দিয়েছি। তিনি দ্রুত পদক্ষেপ নিবেন বলে আশ্বাস দিয়েছেন। 

উল্লেখ্য গত ৪ ডিসেম্বর খাদ্য অধিদপ্তরের ‘সহকারী খাদ্য পরিদর্শক’ পদের নিয়োগ পরীক্ষায় জালিয়াতির উদ্দেশ্যে ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করার অভিযোগে দুই পরীক্ষার্থীকে গ্রেপ্তার করে আরএমপি’র রাজপাড়া থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে দুইটি ক্ষুদ্র ইলেক্ট্রিনিক ডিভাইস ও তিনটি এন্ড্রয়েড মোবাইল ও উত্তর সম্বলিত প্রশ্নপত্র উদ্ধার করা হয়। 

গত বছরের ১৯ নভেম্বর ও ৩ ডিসেম্বর অনুষ্ঠিত ওই পরীক্ষায় প্রশ্নফাঁসের দায়ে মাহফুজ আহম্মেদ (২৮) ও ইব্রাহিম হোসেন (২৯) কে গ্রেফতারের বিষয়টি আরএমপি’র মিডিয়া বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানানো হয়। একাধিক জাতীয় দৈনিকে গুরুত্বের সাথে খবরটি প্রকাশ করা হয়েছে। 

এ সম্পর্কে খাদ্য অধিদপ্তরের প্রশাসন বিভাগের উপ-পরিচালক মামুন আল মোর্শেদ চৌধুরকে মুঠোফোনে একাধিক বার কল দিয়েও সাড়া মেলেনি। 

আমারসংবাদ/আরএইচ