Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বাঁধন জাবি জোনের সভাপতি শাকিল, সম্পাদক মামুন

মোসাদ্দেকুর রহমান, জাবি প্রতিনিধি:  

জানুয়ারি ২৮, ২০২২, ০৫:৫৫ পিএম


বাঁধন জাবি জোনের সভাপতি শাকিল, সম্পাদক মামুন

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন 'বাঁধন' জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) জোনের কার্যনির্বাহী পরিষদ-২০২২ গঠিত হয়েছে। এতে সভাপতি পদে ইতিহাস বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী শাকিল আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে ইতিহাস বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী মামুনুর রশিদ দায়িত্ব পেয়েছেন। এছাড়াও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী মো. জাহিদুল ইসলাম ও রসায়ন বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী জহিরুল ইসলামকে কেন্দ্রীয় প্রতিনিধি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে বাঁধন'র জোনাল অফিসে ৭ সদস্যের সাবজেক্ট কমিটি আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন করেন।

নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি পদে দু'জন যথাক্রমে পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী মনিকা আক্তার ও ইতিহাস বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ সুজন মিয়া, সহ-সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউটের ৪৮ ব্যাচের শিক্ষার্থী মো: সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক পদে ব্যবস্থাপনা বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মো: জাহিদ হাসান, কোষাধ্যক্ষ পদে ভূগোল ও পরিবেশ বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী মাশতুরা তাবাসসুম তাইফা, দপ্তর সম্পাদক পদে ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী রোকাইয়া সুলতানা রিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে গণিত বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী সাদিয়া আক্তার, তথ্য ও শিক্ষা সম্পাদক পদে পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী মরিয়ম আক্তার উর্মি।

এছাড়াও নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন- নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী উম্মে কুলছুম লিলি এবং চারুকলা বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী কাশবাই জান্নাত ঐশী।

উল্লেখ্য, একের ''রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন" এই স্লোগানে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন 'বাঁধন’ প্রতিষ্ঠিত হয়। ৫ জানুয়ারি ২০০৪ সাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরু হয়।

আমারসংবাদ/এমএস