Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ জুলাই, ২০২৪,

ঢাবির আবাসিক হলে প্রথম বর্ষ থেকে বৈধ সিটের দাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৬:৫৩ পিএম


ঢাবির আবাসিক হলে প্রথম বর্ষ থেকে বৈধ সিটের দাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি আবাসিক হলে প্রথম বর্ষ থেকে বৈধ সিটের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত এই মানববন্ধনে সঞ্চালনায় ছিলেন বায়োকেমেস্ট্রি  বিভাগের শিক্ষার্থী উমামা ফাতেমা এবং সভাপতিত্ব করেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আরমানুল হক।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- ডান্স ডিপার্টমেন্টের সাইমুননাহার কর্ষি, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তন্ময় , আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী শোভন এবং দীপ্ত , লোক প্রশাসন ডিপার্টমেন্টের শিক্ষার্থী সামির, দর্শন বিভাগের শিক্ষার্থী সজীব এবং পদার্থ বিভাগের শিক্ষার্থী সাকিবুর রনি ।

মানববন্ধনে দীপ্ত বলেন, ‘শিক্ষার্থীদেরকে গণরুমে রেখে রাজনৈতিক দলগুলো তাদেরকে বছরের পর বছর রাজনীতি করতে বাধ্য করছে, যা খুবই জঘন্য।’

তন্ময় বলেন, শিক্ষার্থীরাই কেবল তাদের অধিকার আদায়ে নেমে আসলে তারা দাসত্ব থেকে মুক্তি পাবে। সিট কারো দয়া-দাক্ষিণ্যের বিষয় নয়।

সাইমুননাহার বলেন, ‘আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে এত কষ্ট করে চান্স পেয়েও আমাদের পুরুষ শিক্ষার্থীরা প্রশাসন কর্তৃক সিট পায়না।’

আরমানুল হক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গেস্টরুমে ঘন্টার পর ঘন্টা মানসিক অত্যাচার করা হয়, জেরা করা হয় তারা প্রোগ্রামে গেছে না যায়নি। বছরের পর বছর  এভাবে রাজনৈতিক দলগুলো নিজেদের প্রভাব বিস্তার করতে হলগুলো দখল করে আছে।

এআরএস

Link copied!